২৩ অক্টোবর ২০২০ ১০:৫৩ পূর্বাহ্ন     |    ই-পেপার     |     English
২৩ অক্টোবর ২০২০   |  ই-পেপার   |   English
আইপিএলে জয়ের দেখা পেল রাজস্থান
আইপিএলে জয়ের দেখা পেল রাজস্থান

জৈন্তা বার্তা ডেস্ক :

অক্টোবর ১২, ২০২০ ১২:৫৩ পিএম

হেরেই চলেছিল রাজস্থান রয়্যালস। শারজায় টানা দুই ম্যাচে জয়ের পর নিজেদের হারিয়ে ফেলেছিল স্টিভেন স্মিথের দল। এর পর পরের চার ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে বিদায়ের শঙ্কায় ভুগছিলেন তারা। তবে রোববার সানরাইজার্স হায়দরাবাদকে ৫ উইকেটে হারিয়ে মরুরাজ্যে ফের গর্জন দিল রাজস্থান।

এদিন রাজস্থানে যোগ দিয়েছেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। যদিও তাকে দিয়ে মাত্র ১ ওভার করিয়েছেন স্মিথ। টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে সানরাইজার্স।

ফর্মের তুঙ্গে থাকা বেয়ারস্টোকে ১৬ রানে ফেরান কার্তিক ত্যাগি। ৪.৪ ওভারে ২৩ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন বেয়ারস্টো। ওয়ার্নারের সঙ্গে জুটি বাঁধেন মনিশ পান্ডে। অধিনায়ক ওয়ার্নার ৪৮ রানে সাজঘরে ফেরেন। তাকে হাফসেঞ্চুরি বঞ্চিত করেন জফরা আরচার।

ওয়ার্নার হাফসেঞ্চুরি করতে না পারলেও মনিশ ঠিকই ৪৪ বলে ৫৪ রান তুলে নেন। মনিশকে ফেরান উনাদকাত। ৮ বলে ১৫ রান করে রানআউট হন প্রিয়াম গর্গ। কেন উইলিয়ামসনের ১২ বলে ২২ রানের অপরাজিত ইনিংসের পর ৪ উইকেট হারিয়ে ১৫৮ রানে থামে হায়দরাবাদ। ১৫৯ রানের লক্ষ্য নিয়ে নেমে শুরুতেই বড় ধরনের ধাক্কা লাগে রাজস্থান শিবিরে। প্রথম ম্যাচে তেমন কিছুই করে দেখাতে পারেননি বেন স্টোকস।

৬ বলে ৫ রান করে খলিল আহমেদের বলে বোল্ড হন স্টোকস। বাটলার ১৩ বলে ১৬ রান করে সেই খলিল আহমেদের বলেই আউট হন। অধিনায়ক স্টিভেন স্মিথও ব্যর্থ হন। ৬ বলে ৫ রান করে রানআউট হয়ে সাজঘরে ফেরেন। দ্রুত দলের তিন ব্যাটিং স্তম্ভ বিদায় নিলে ধারণা করা হয় টানা পঞ্চম হারের স্বাদ নিতে যাচ্ছে রাজস্থান।

তবে দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান সাঞ্জু স্যামসন এবং অভিজ্ঞ রবিন উথাপ্পা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন। সাঞ্জু ২৬ রান করে রশিদ খানের ঘূর্ণি ফাঁদে ধরা পড়ে সাজঘরে ফেরেন। রবিন উথাপ্পাকেও এলবিডব্লিউর ফাঁদে ফেলেন রশিদ খান। ১৮ রান করতে সক্ষম হন তিনি।

হতাশ সমর্থকদের মুখে হাসি ফোটান রায়ান পরাগ ও রাহুল তেওয়াতিয়া। মূলত জয়ের নায়ক এ দুজনই। এ দুজনের হার না না ৭৮ রানের জুটির ওপর ভর করেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রাজস্থান।

২৬ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন রায়ান পরাগ এবং ২৮ বলে ৪৫ রান করে অপরাজিত থাকেন রাহুল তেওয়াতিয়া। ৫ উইকেট হাতে রেখেই সানরাইজার্সকে হারায় রাজস্থান।

এ/ইউ/এস