২০ অক্টোবর ২০২০ ০৭:৫৪ অপরাহ্ন     |    ই-পেপার     |     English
২০ অক্টোবর ২০২০   |  ই-পেপার   |   English
দিরাইয়ে ৬৪ টি মণ্ডপে চলছে দূর্গা পূজার প্রস্তুতি
দিরাইয়ে ৬৪ টি মণ্ডপে চলছে দূর্গা পূজার প্রস্তুতি

জৈন্তা বার্তা ডেস্ক :

অক্টোবর ১৭, ২০২০ ১০:২৮ এএম

দেবী দূর্গার আগমনে অশুভ শক্তির বিনাশ আর জগতে শান্তি প্রতিষ্ঠা হবে। এমন বিশ্বাস নিয়ে প্রতিবারের মত এবারও সুনামগঞ্জের দিরাইয়ে ৬৪ টি মণ্ডপে চলছে দূর্গা পূজার ব্যাপক প্রস্তুতি। তার মধ্যে ব্যক্তিগত পূজা ২টি।

উপজেলা পূজা উদযাপন পরিষদ সূত্রে আর জানা যায়, করোনা প্রতিরোধে সরকারি নির্দেশ মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে দুর্গাপূজা পালন করা হবে।

তারা আরও বলেন, এরই মধ্যে অধিকাংশ পূজা মণ্ডপ গুলোতে প্রতিমা গড়ার ও রং এর কাজ শেষ হয়েছে। এখন চলছে প্যান্ডেল তৈরি আর সাজ-সজ্জার কাজ।পাশা পাশি পূজার প্রয়োজনীয় উপকরণ কিনতে ও আয়োজন করতে ব্যস্ত সময় পার করছেন বিভিন্ন পূজা উদযাপন কমিঠির সদস্যবৃন্দ।

কয়েকটি পূজা মন্ডপ সরেজমিন পরিদর্শন করে জানা যায়, উপজেলার প্রতিটি পূজামণ্ডপে দূর্গাপূজার শেষ দিকের প্রস্তুতি চলছে। কিছু কিছু মন্ডপে মণ্ডপে এখনও চলছে প্রতিমা রং তুলির কাজ যা তিন চারদিনের মধ্যে শেষ করবেন বলে জানান মৃৎ শিল্পীরা ।

এদিকে দিরাই পৌরসদরের ৭ টি পূজা মন্ডপে ব্যাপক প্রস্তুতি চলছে। প্রতিমা তৈরীর কাজ শেষ করে  চলছে প্যান্ডেল তৈরি ও সাজ সজ্জার কাজ। উৎসবের রঙে সেজে উঠছে মণ্ডপগুলো।

মৃৎ শিল্পীরা বলেন, গত একমাস ধরে বিভিন্ন ডিজাইনের প্রতিমা তৈরির কাজ চলছে। খড় মাটির কাজ শেষ করে, এখন প্রতিমা রংঙ্গের কাজও প্রায় শেষ। তবে পরিশ্রমের তুলনায় পারিশ্রমিক পর্যাপ্ত না হলেও আন্তরিকতার সহিত কাজ করেন তারা।

পূজায় নিরাপত্তার ব্যাপারে দিরাই থানা পুলিশ জানান, শান্তিপূর্ন ভাবে, নিরাপদ আর উৎসবের আমেজে দূর্গা পূজা উদযাপনের জন্য কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে।

এ/ইউ/এস