২৩ অক্টোবর ২০২০ ১২:০৯ অপরাহ্ন     |    ই-পেপার     |     English
২৩ অক্টোবর ২০২০   |  ই-পেপার   |   English
করোনায় ২৪ ঘণ্টায় সারাদেশে ২৩ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১২০৯
করোনায় ২৪ ঘণ্টায় সারাদেশে ২৩ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১২০৯

জৈন্তা বার্তা ডেস্ক

অক্টোবর ১৭, ২০২০ ০৫:১৬ পিএম

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ২৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে পাঁচ হাজার ৬৪৬ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরো এক হাজার ২০৯ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট তিন লাখ ৮৭ হাজার ২৯৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৫৬০ জন। এ নিয়ে দেশে মোট তিন লাখ দুই হাজার ২৯৮ জন করোনা থেকে সুস্থ হলো। আজ শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১১০টি ল্যাবে ১১ হাজার ৫৮৩টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১১ হাজার ১২টি। এর মধ্যে আগের কিছু নমুনা ছিল।

২৪ ঘণ্টায় নতুন ২৩ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১৮ ও নারী পাঁচজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে চার হাজার ৩৪৫ জন ও নারী এক হাজার ৩০১ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন ও ষাটোর্ধ্ব ১৫ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রাম বিভাগে চারজন, খুলনা বিভাগে একজন, বরিশাল দুজন ও রংপুর বিভাগে দুজন। সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়। এ পর্যন্ত দেশে মোট ২১ লাখ ৫১ হাজার ৭০২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

ই/ডি