২৩ অক্টোবর ২০২০ ১১:৫০ পূর্বাহ্ন     |    ই-পেপার     |     English
২৩ অক্টোবর ২০২০   |  ই-পেপার   |   English
গোয়াইনঘাটে জনসচেতনতামূলক বিট পুলিশিং সভা অনুষ্ঠিত
গোয়াইনঘাটে জনসচেতনতামূলক বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

গোয়াইনঘাট প্রতিনিধি :

অক্টোবর ১৭, ২০২০ ০৫:৩৬ পিএম

ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে দেশব্যাপী সমাবেশ করেছে বাংলাদেশ পুলিশ। আজ শনিবার (১৭ অক্টোবর) দেশব্যাপী ৬ হাজার ৯১২টি বিট পুলিশিং এলাকায় ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী এ সমাবেশের আয়োজন করা হয়েছে।

গোয়াইনঘাট উপজেলায় অনুষ্ঠিত বিট পুলিশিং সভায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ পোষ্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ, শিশু ও নারী নির্যাতনের বিরুদ্ধে সোচ্চারের হওয়ার পাশা-পাশি স্বাস্থ্যবিধি মেনে একযোগে ১০টি ইউনিয়নে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১০টায় গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ নজরুল ইসলাম পিপিএম বলেছেন, পুলিশকে গণমুখী ও জনবান্ধব করার জন্য সারাদেশে একযুগে থানা পুলিশ সদস্যদের নিয়ে চালু করা হয়েছে বিট পুলিশিং কার্যক্রম। প্রতিটা ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম মনিটরিং তদারকির জন্য পুলিশ সদস্যদের সাথে স্থানীয় জনপ্রতিনিধিরা কো-অপারেট করবে।

সালুটিকর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর দিলীপ কান্ত নাথের সভাপতিত্বে ও গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক কামরুল হাসানের সঞ্চালনায় এসময় উপস্থিত থেক বক্তব্যে রাখেন গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নন্দীরগাওঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, এম এ মতিন, পর্বতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইসমত আরা, নন্দীরগাওঁ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মোঃ আব্দুল খালিক, ইউপি সদস্য আয়শা বেগম, রহিম উদ্দিন, আজির উদ্দিন, নিজাম উদ্দিন, ইব্রাহীম আলী,আপ্তাব আলী, সালুটিকর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ সিরাজ উদ্দিন, সাধারণ সম্পাদক মোঃ শামীম আহমদ, দশগাওঁ নওয়াগাওঁ উচ্চবিদ্যালয় কলেজের শিক্ষার্থী শেলী আক্তার, সালুটিকর ডিগ্রি কলেজের শিক্ষার্থী গীতা রানী প্রমুখ।

এছাড়াও পশ্চিম জাফলং ইউনিয়নে আয়োজিত বিট পুলিশিং সমাবেশে বক্তব্য রাখেন, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ, পশ্চিম জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুস সালাম, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ।উল্লেখ্য উপজেলার প্রতিটি ইউনিয়নে একযোগে একই সময়ে অনুষ্ঠিত বিট পুলিশিং সমাবেশে। থানা পুলিশের প্রতিটি বিটের অফিসারগন এবং ইউনিয়নের বিভিন্ন শ্রেণী পেশার লোকজন ও সামাজিক রাজনৈতিক ব্যাক্তিবর্গ স্বতঃস্ফূর্তভাবে অংশ গ্রহণ করে দিক নির্দেশনামূলক বক্তব্যের মধ্যে দিয়ে বিট পুলিশিং সমাবেশকে সাফল্য মণ্ডিত করেছেন।

এ/ইউ/এস