২৫ নভেম্বর ২০২০ ১০:৫৯ পূর্বাহ্ন     |    ই-পেপার     |     English
২৫ নভেম্বর ২০২০   |  ই-পেপার   |   English
চুনারুঘাটে সাংবাদিকের বিরুদ্ধে মামলা, নিন্দা ও প্রতিবাদ
চুনারুঘাটে সাংবাদিকের বিরুদ্ধে মামলা, নিন্দা ও প্রতিবাদ

চুনারুঘাট প্রতিনিধি

নভেম্বর ১৬, ২০২০ ০৯:০৬ পিএম

চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সভাপতি, হবিগঞ্জ এক্সপ্রেস পত্রিকার স্টাফ রিপোর্টার নুরুল আমিনের বিরোদ্ধে ২টি মামলা হয়েছে। রবিবার চুনারুঘাট থানা এবং সোমবার হবিগঞ্জ কোর্টে মামলাটি দায়ের করেন জনৈক তাছলিমা আক্তার রুনু। মামলার বাদি রুনুর বাড়ি উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের বনগাও গ্রামে। তার স্বামীর নাম রাসেল মিয়া।

এদিকে নুরুল আমিনের বিরুদ্ধে মামলা করায় চুনারুঘাটের সাংবাদিকরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। প্রতিবেশীর দ্বারা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান সাংবাদিকরা।

থানার মামলায় রুনু বলেন, সাংবাদিক নুরুল আমিনের ভাই ছিদ্দিকুর রহমান রাজুর সাথে রনুর বিরোধ চলছে। নুরুল আমিন প্রভাবশালী হওয়ায় এলাকার মানুষ মুখ খুুলে কিছু বলার সাহস পায় না। অভিযোগ পাওয়ার পর চুনারুঘাট থানার দারোগা সামিউল ঘটনাস্থল পরিদর্শন করে মামলার কোন সত্যতা পাননি। এরপর সোমবার হবিগঞ্জ কোর্টে তাছলিমা আরো একটি মামলা দায়ের করেন। এ মামলায় তিনি প্রাণ নাশের হুমকি অভিযোগ আনেন নুরুল আমিনের বিরুদ্ধে। আদালত প্রথমে মামলাটির তদন্তভার স্থানীয় চেয়ারম্যানের উপর ন্যস্ত করেন কিন্তু বিকালে সেই আদেশ পরিবর্তন করে মামলাটির তদন্ত ভার ডিবি পুলিশের কাছে ন্যস্ত করা হয়।

এ সাংবাদিকের উপর মিথ্যা মামলা দায়ের করায় চুনারুঘাটে কর্মরত সাংবাদিকরা এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। সাংবাদিক এ ধরনের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। 

এ বিষয়ে সাংবাদিক নুরুল আমিন জানান, সম্প্রতি মাদক এবং গরু পাচার নিয়ে লেখালেখির কারণে তার প্রভাবশালী একটি মহল এ মামলা দায়ের করেছে। তার ভাইয়ের সাথে প্রতিবেশির একটি বিরোধ থাকায় একে পুজি করে মহলটি মামলা করাতে উৎসাহ দিয়েছে। তিনি আইনতভাবে এ মামলা মোকাবেলা করবেন বলেও জানান। 

চুনারুঘাট প্রেসক্লাব সভাপতি কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক জামাল হোসেন লিটন, সহ-সভাপতি জাহাঙ্গীর আলম, মহিদ আহমেদ চৌধুরী, চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সহ সভাপতি হাছান আলী, যুগ্ম সম্পাদক ফারুক মাহমুদ, সাংগঠনিক সম্পাদক কাজী মাহমুদুল হক সুজন, চুনারুঘাট সাংবাদিক ফোরামের সভাপতি খন্দকার আলাউদ্দিন, সাধারণ সম্পাদক রায়হান আহমেদ এর তীব্র প্রতিবাদ জানান। তারা এ মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন।  

এন/সি