২৪ নভেম্বর ২০২০ ১২:৪৫ অপরাহ্ন     |    ই-পেপার     |     English
২৪ নভেম্বর ২০২০   |  ই-পেপার   |   English
বিয়ানীবাজারে একটি রাস্তার জন্য ভোগান্তিতে গ্রামবাসী
বিয়ানীবাজারে একটি রাস্তার জন্য ভোগান্তিতে গ্রামবাসী

সাকের আহমদ

নভেম্বর ২১, ২০২০ ০৭:৩৯ পিএম

একটি রাস্তার জন্য কয়েক শতাধিক মানুষের দূর্ভোগের শেষ নেই। বর্ষা মৌসুমে অতিরিক্ত কাঁদার কারণে রাস্তা ব্যবহারকারীরা প্রতিনিয়তই কষ্টের সম্মুখীন হন। রাস্তাটি গ্রামের শেষ প্রান্তে হওয়াতে নজর নেই কারোরই গ্রামবাসীর অভিযোগ প্রতিবার নির্বাচন এলে জনপ্রতিনিধিরা ঠিকই আশার বানী শুনান।পরবর্তীতে নির্বাচন শেষ হলে বাকী ৫ বছর তাদের আর এ রাস্তামুখী করা যায়না। তবুও আশায় বুক বাঁধেন বিয়ানীবাজার উপজেলার মুড়িয়া ইউনিয়নের ঘুঙ্গাদিয়া দীঘালি এলাকার জনসাধারণরা।

স্থানীয়রা বলেন, ঘুঙ্গাদিয়া গ্রামের একাংশের কৃষকরা রাস্তাটি ব্যবহার করেন কৃষিক্ষেতের জন্য যাতায়াত করেন। বর্ষাকালে এ রাস্তার অবস্থা এতটাই নাজুক হয় যে কৃষকরা ধান পরিবহনে  পড়েন চরম দূর্ভোগে। আর গ্রামবাসী ও  সাধারণ যাত্রীরা রাস্তা দিয়ে চলাচল করতে পারেন না।  

এলাকার বাসিন্দা আব্দুল মনা বলেন, বর্ষা কালে এই রাস্তার কারণে এলাকার রুগীদের নিয়ে হাসপাতালে যেতে  বিড়ম্বনায় পড়তে হয়। অন্তঃসত্ত্বা মহিলাদের  হাসপাতালে নিয়ে যেতে হয় কাঁধে করে।  এছাড়াও ছাত্রছাত্রীদের স্কুল কলেজে যেতে সমস্যা হিয় বলে জানান গ্রামবাসী।

প্রতিবার এলাকার জনসাধারণ চাদা তুলে রাস্তাটি মেরামত করেন। কিন্তু বর্ষায় এ কাজের কোন অস্তিত্বই থাকে না। তাই রাস্তাটি সংস্কার করার দাবী জানান গ্রামবাসী।

রাস্তা সংস্কারের বিষয়ে জানতে চাইলে মুড়িয়া ইউপি চেয়ারম্যান আবুল খয়ের বলেন, এই রাস্তা সংস্কার করার একটি পরিকল্পনা  আছে। খুব শিগগিরই  সড়কটি মেরামত করে চলাচল উপযোগী করা হবে

এন/সি