অক্টোবর / ২৭ / ২০২১ ০৩:০৬ অপরাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

জানুয়ারী / ০১ / ২০২১
১০:২২ অপরাহ্ন

আপডেট : অক্টোবর / ২৭ / ২০২১
০৩:০৬ অপরাহ্ন

যুক্তরাজ্য ফেরত যাত্রীদের জন্য সিলেটে দুটি হোটেল চূড়ান্ত


হোটেল হলি গেইট

5089

Shares

যুক্তরাজ্য থেকে আসা বিমান যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য সিলেটে দুটি হোটেল চুড়ান্ত করা হয়েছে। আজকালের মধ্যে আরও ছয়টি হোটেল চূড়ান্ত করবে প্রশাসন। এসব হোটেলে নিজ খরচে ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের। সবশেষ আপডেট পেতে ভিজিট করুন সিলেটের যে ৮ হোটেলে কোয়ারেন্টিনে থাকবেন যুক্তরাজ্য ফেরত যাত্রীরা

যুক্তরাজ্যের লন্ডন থেকে প্রতি সপ্তাহে দুটি ফ্লাইট সিলেট আসে। প্রতি সোম ও বৃহস্পতিবার ওসমানী বিমানবন্দরে আসে বিমানের এসব ফ্লাইট। যুক্তরাজ্যে নতুন ধরণের করোনাভাইরাস সংক্রমণের কারণে বিশ্বের বিভিন্ন দেশ তাদের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ রেখেছে। তবে বাংলাদেশের সঙ্গে যোগাযোগ অব্যাহত রয়েছে। এ কারণে বাংলাদেশে নতুন ধরণের করোনা (স্ট্রেইন) ছড়িয়ে পড়ার ঝুঁকি দেখা দিয়েছে।

এ অবস্থায় যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের নিজ খরচে বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দিয়েছে সরকার। গত ২৮ ডিসেম্বর মন্ত্রীপরিষদের বৈঠকে এই নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। যা আজ ১ জানুয়ারি থেকে কার্যকর হবে। এই নির্দেশনা কার্যকরের পর আগামী সোমবার যুক্তরাজ্য থেকে প্রথম ফ্লাইট সিলেট আসবে।

যুক্তরাজ্যে অবস্থানরত বাংলাদেশিদের মধ্যে বেশিরভাগই সিলেটের বাসিন্দা। সিলেটে গত একমাসে যুক্তরাজ্য থেকে প্রায় দেড় হাজার যাত্রী এসেছেন। এতে করে সিলেটে স্ট্রেইন ছড়িয়ে পড়ার সবচেয়ে বেশি ঝুঁকি দেখা দিয়েছে।

সিলেট জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম বলেন, যুক্তরাজ্য থেকে সিলেট আসা যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়রেন্টিনের জন্য আমরা হোটেল স্টার স্পেসিফিক ও হোটেল হলি গেইট চূড়ান্ত করেছি। এ ছাড়া আরও ছয়টি হোটেল আজকালের মধ্যে চূড়ান্ত করা হবে। একসঙ্গে ৬০০ জনকে কোয়ারেন্টিনে রাখার মতো বন্দোবস্ত করা হবে। যুক্তরাজ্য থেকে আসা প্রবাসীদের এসব হোটেলে নিজ খরচে কোয়ারেন্টিনে থাকতে হবে। 

এ সংক্রান্ত আরো খবর পড়তে ভিজিট করুন: সিলেটে ফিরতে ‘আগ্রহ হারাচ্ছেন’ যুক্তরাজ্য প্রবাসীরা

জৈন্তা বার্তা ডেস্ক

জানুয়ারী / ০১ / ২০২১
১০:২২ অপরাহ্ন

আপডেট : অক্টোবর / ২৭ / ২০২১
০৩:০৬ অপরাহ্ন

সিলেট