০৪ মার্চ ২০২১ ০২:২০ পূর্বাহ্ন     |    ই-পেপার     |     English
০৪ মার্চ ২০২১   |  ই-পেপার   |   English
হাসপাতাল ছেড়েছেন সিরাজুল আলম খান
হাসপাতাল ছেড়েছেন সিরাজুল আলম খান

জৈন্তা বার্তা ডেস্ক

জানুয়ারী ২৪, ২০২১ ১০:২৫ এএম
সৌজন্যে সময় টিভি



মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব সিরাজুল আলম খানকে হাসপাতাল থেকে ছাড়পত্র দিয়েছেন চিকিৎসকরা।

গতকাল শনিবার (২৩ জানুয়ারি) দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে বাসায় ফেরেন তিনি।

সিরাজুল আলম খানের চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের প্রধান অধ্যাপক ডা. এ বি এম জামাল জানান, সিরাজুল আলম খানের শারীরিক অবস্থা আগের চাইতে উন্নতি হয়েছে। করোনা পরীক্ষা নেগেটিভসহ তার অন্যান্য রিপোর্ট ভালো। তাকে মুখে খাবার দেওয়া হয়েছে। তিনি যে সমস্যাগুলো নিয়ে আমাদের হাসপাতালে ভর্তি হয়েছিলেন সেগুলো চিকিৎসার মাধ্যমে সমাধান করা হয়েছে। 

২০ বছর আগে সিরাজুল আলম খানের হার্টের বাইপাস হয়েছে। তবে এখন তার হার্টে সমস্যা নেই বলে জানান মেডিক্যাল বোর্ডের প্রধান।  অধ্যাপক জামাল আরও বলেন, আমরা মেডিক্যাল বোর্ড তাকে ২৪ ঘণ্টাই পর্যবেক্ষণ করছি। আজ সকালেও আমাদের বোর্ডের প্রফেসররা তাকে দেখেছেন। কোভিডের জন্য তিনিও হাসপাতালে থাকতে চাচ্ছেন না।

গত বুধবার দিবাগত রাতে সিরাজুল আলম খানকে ঢাকা মেডিক্যালের হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ) ভর্তি করা হয়। পর দিন তাকে নেওয়া হয় কেবিনে। তার ঠিকমতো ঘুম হচ্ছিল না। শ্বাসকষ্টসহ নানাবিদ সমস্যা তিনি চিকিৎসকদের জানিয়েছিলেন।

হাসপাতালে ভর্তি হওয়ার পর সিরাজুল আলম খানের চিকিৎসায় ঢাকা মেডিক্যালের ৬টি বিভাগের প্রধানকে নিয়ে গঠন করা হয় মেডিক্যাল বোর্ড। এই মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্তই তাকে ছাড়পত্র দেওয়া হলো।

এস/সি/ইউ