০৫ মার্চ ২০২১ ০৬:৪৩ অপরাহ্ন     |    ই-পেপার     |     English
০৫ মার্চ ২০২১   |  ই-পেপার   |   English
সিলেটে চেক ডিজওনার মামলায় কারাগারে প্রতারক সাহেদ
সিলেটে চেক ডিজওনার মামলায় কারাগারে প্রতারক সাহেদ

জৈন্তা বার্তা রিপোর্ট :

ফেব্রুয়ারী ১৬, ২০২১ ০৬:৪৫ পিএম



দেশজুড়ে আলোচিত প্রতারক সাহেদ করিমের বিরুদ্ধে সিলেটে দায়ের করা তিনটি চেক ডিজওনার মামলায় গ্রেফতার দেখিয়েছে আদালত। মঙ্গলবার সকালে সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ২য় আদালতের বিচারক সাহেদ করিমকে চেক ডিজওনারের তিন মামলায় গ্রেফতার দেখিয়ে সিলেট কেন্দ্রীয় কারাগারে পাঠান। এছাড়াও আদালত তার বিরুদ্ধে আরেকটি প্রতারণার মামলাও তদন্ত করে পুলিশকে প্রতিবেদন দাখিল করার জন্য নির্দেশ দিয়েছেন।

এর আগে গত বছরের ৪ মার্চ তার বিরুদ্ধে আদালতে তিনটি চেক ডিজওনার ও একটি প্রতারণা মামলা দায়ের করেন সিলেটের জৈন্তাপুর উপজেলার পাথর ব্যবসায়ী মাওলা স্টোন ক্রাশারের মালিক শামসুল মাওলা।

বাদী পক্ষের আইনজীবী এপিপি আবদুস সাত্তার জানান, সাহেদের বিরুদ্ধে আদালতে চারটি মামলা দায়ের করেছিলেন ব্যবসায়ী শামসুল মাওলা। সাহেদ করিমের কাছে ৩০ লাখ ৫০ হাজার টাকা পাওনা ছিলো। সেই টাকার বদলে সাহেদ ২০ লাখ ৫০ হাজার টাকার তিনটি চেক দিয়েছিলেন কিন্তু মামলার বাদী টাকা পাননি।

পরে তিনি চেক ডিজওনার করে মামলা করেন। এছাড়া অন্য একটি ব্যবসা প্রতিষ্ঠানের ১০ লাখ টাকার একটি ভুয়া চেক দিয়ে পাথর কিনেন সাহেদ। এজন্য আদালতে আরেকটি প্রতারণা, জালিয়াতি ও আত্মসাৎ মামলা দায়ের করেন ব্যবসায়ী শামসুল মাওলা। আদালত মামলাটি গ্রহণ করে তদন্তপূর্বক দ্রুত প্রতিবেদন দাখিলের জন্য জৈন্তাপুর থানা পুলিশকে নির্দেশ দিয়েছে।

ডি/আর/ডি