০৫ মার্চ ২০২১ ০৭:৫৬ অপরাহ্ন     |    ই-পেপার     |     English
০৫ মার্চ ২০২১   |  ই-পেপার   |   English
ইভ্যালি সিলেট টি২০ ব্লাস্ট
গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে সিলেট ইউনাইটেড
গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে সিলেট ইউনাইটেড

মোহাম্মদ আফজল

ফেব্রুয়ারী ২২, ২০২১ ০৭:৪৪ পিএম



সোমবার ইভ্যালি সিলেট টি২০ ব্লাস্টে গ্রুপ পর্বের শেষ ম্যাচ অনুষ্ঠিত হয়। গ্রুপ পর্বের শেষ ম্যাচে এমকেবি প্লাটুন মোকাবেলা করে সিলেট ইউনাইটেডকে। প্লাটুন প্রথম তিন ম্যাচে হারাতে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে আগেই। তাই এই ম্যাচকে তারা তেমন একটা গুরুত্ব দেয়নি। তাইতো দলের তারকা ক্রিকেটার না খেলিয়ে তরুণদের খেলার সুযোগ করে দেয় প্লাটুন। প্লাটুনের একাদশে এই ম্যাচে বাহিরের কোনো ক্রিকেটার ছিলেন না। এমনকি একাদশে ছিলেন না তাদের দলের আইকন এনামুল হক জুনিয়রও। স্থানীয় ক্রিকেটারদের নিয়ে এই ম্যাচ খেলতে নামে প্লাটুন। 

অন্যদিকে সিলেট ইউনাইটেডে ছিল ভিন্ন চিত্র। স্থানীয় তরুনদের পাশাপাশি বাহিরের রিক্রুইটে তারা খেলিয়েছে আরিফুল হক। যদিও প্রতি ম্যাচে দুজন করে বাহিরের ক্রিকেটারদের অংশগ্রহণ ছিল প্রতিটি দলের একাদশে, কিন্তু আজকের চিত্রটা ছিল সম্পুর্ন ভিন্ন।

প্রথম টসে জয়লাভ করে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় এমকেবি প্লাটুন। নিয়মিত অধিনায়ক এনামুল হক জুনিয়র এই ম্যাচে একাদশে না থাকাতে অধিনায়কের দায়িত্বে ছিলেন আসাদুল্লাহ গালিব। 

টসে হেরে ব্যাট করতে নেমে সিলেট ইউনাইটেড নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেটে ১৩৯ রান সংগ্রহ করে। ইউনাইটেডের হয়ে আরিফুল হক ২১ বলে করেন ৩৭ রান, পাঁচ বাউন্ডারি আর দুই ছক্কায় এই রান করেন আরিফুল। এছাড়া ইউনাইটেডের অধিনায়ক রাহাতুল ফেরদৌস জাভেদের ব্যাট থেকে আসে ৩২ রান, ২৪ বলে ৩ চার এবং ২ ছক্কায় তার এই ইনিংস সাজান জাভেদ। এমকেবি প্লাটুনের হয়ে অধিনায়ক আসাদুল্লাহ গালিব ৩২ রানে নেন ৩ উইকেট। 

১৪০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্লাটুন ইনিংসের প্রথম ওভারের তৃতীয় বলে প্রথম উইকেট হারায়। আবু জায়েদ রাহির বলে জাভেদের হাতে ক্যাচ দিয়ে ড্রেসিরুমের পথ ধরেন সায়েম। এরপর এমদাদের ৩৫ আর তানজিম হাসান সাকিবের ২৬ রানের কল্যাণে প্লাটুন নির্ধারিত ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৩৫ রান করতে সক্ষম হয়। তানজিম সাকিব ২৬ রান করেন মাত্র ১১ বল। রাহাতুল ফেরদৌস জাভেদের এক ওভার থেকে সাকিব দুই বাউন্ডারি এবং সমান সংখ্যক ওভার বাউন্ডারিতে ২২ রান আদায় করেন। এছাড়াও নবাবের ব্যাট থেকে আসে অপরাজিত ২১ রান ইউনাইটেডের হয়ে আবু জায়েদ রাহি, রাহাতুল জাভেদ এবং আবু বক্কর ১টি করে উইকেট পান। ফলে ৪ রানে জয় পায় ইউনাইটেড। এই জয়ের ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হয় সেমিফাইনালে উঠে সিলেট ইউনাইটেড। 

ব্যাট হাতে ২৪ বলে ৩২ রান এবং বল হাতে এক উইকেট নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হন রাহাতুল ফেরদৌস জাভেদ।

আগামী ২৪শে ফেব্রুয়ারী ইভ্যালি সিলেট টি২০ ব্লাস্টের প্রথম সেমিফাইনাল বিকাল সাড়ে পাঁচটায় সিলেট জেলা স্টেডিয়াম অনুষ্ঠিত হবে। প্রথম সেমিফাইনালে কুশিয়ারা রয়েলস মোকাবেলা স্টার প্যাসিফিক স্ট্রাইকারসকে। 

দ্বিতীয় সেমিফাইনালও সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ২৫শে  ফেব্রুয়ারি বিকাল সাড়ে পাঁচটায়। দ্বিতীয় সেমিফাইনালে সিলেট ইউনাইটেড মোকাবেলা করবে সিলেট সিটি কর্পোরেশনকে। 

 

ই/ডি