০৪ মার্চ ২০২১ ০২:০৭ পূর্বাহ্ন     |    ই-পেপার     |     English
০৪ মার্চ ২০২১   |  ই-পেপার   |   English
ছাতক সিমেন্ট কোম্পানিতে আবারো উৎপাদন শুরু
ছাতক সিমেন্ট কোম্পানিতে আবারো উৎপাদন শুরু

জৈন্তা বার্তা ডেস্ক

ফেব্রুয়ারী ২২, ২০২১ ১১:১৫ পিএম



চুনাপাথর সংকট ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয়ার কারণে বিসিআইসি'র এ শিল্প প্রতিষ্ঠানে উৎপাদন  ১৫দিন বন্ধের পর সোমবার (২২ ফেব্রুয়ারি) থেকে আবারো ছাতক সিমেন্ট কোম্পানিতে উৎপাদন শুরু হয়েছে। কিলন বিকল, কোম্পানির একটিমাত্র কিলন বিকলের কারণে কোম্পানিতে উৎপাদন প্রথমে বন্ধ হয়ে পড়ে৷

গত সোমবার জালালাবাদ গ্যাস কর্তৃপক্ষ বকেয়া ৩১ কোটি টাকা গ্যাস বিলের কারণে সিমেন্ট কোম্পানির বাণিজ্যিক ও আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এএফএম আব্দুল বারী জানান, চুনাপাথর সংকটের কারণে কোম্পানিতে উৎপাদন সাময়িক বন্ধ রয়েছে। এদিকে কোম্পানিতে স্থায়ীভাবে উৎপাদন বন্ধ হওয়ার আশংকায় শ্রমিকদের মধ্যে অসন্তোষ ছড়িয়ে পড়েছিলো। জালালাবাদ গ্যাস সূত্র থেকে জানা যায় একাধিকবার গ্যাস বিল পরিশোধের জন্য নোটিশ দেয়ার পরও সিমেন্ট কোম্পানি কর্তৃপক্ষ তা আমলে না নিয়ে কোম্পানির কার্যক্রম চালিয়ে যাচ্ছিলো।

উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে প্রায় ৩১ কোটি টাকা গ্যাস বিল বকেয়া থাকায় গত সোমবার বিসিআইসি'র এ প্রতিষ্ঠানের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। জালালাবাদ গ্যাসের ব্যবস্থাপক (এমআইএস) শফিউল আলম সরকার  জানান, আংশিক গ্যাস বিল পরিশোধ করায় সংযোগ বিচ্ছিন্নের দু'দিন পর কোম্পানির আবাসিক ও বাণিজ্যিক গ্যাস সংযোগ দেয়া হয়েছে ।

এব্যাপারে ছাতক সিমেন্ট কোম্পানির জিএম (উৎপাদন) অমল কৃষ্ণ বিশ্বাস জানান, বিচ্ছিন্ন গ্যাস লাইনে সংযোগ দেয়া হয়েছে। কিলন ও পাম্পের জটিলতা কাটিয়ে সোমবার থেকে কোম্পানিতে আবারো উৎপাদন শুরু করা হয়েছে। তবে চুনাপাথরের সংকট এখনো কাটে নি।

এম/সি