এপ্রিল / ১৮ / ২০২১ ০১:৪৮ পূর্বাহ্ন

জৈন্তা বার্তা রিপোর্ট

ফেব্রুয়ারী / ২৭ / ২০২১
০১:২৬ পূর্বাহ্ন

আপডেট : ফেব্রুয়ারী / ২৭ / ২০২১
০১:২৬ পূর্বাহ্ন


সড়ক দুর্ঘটনা : একদিনেই প্রাণ গেলো ১৭ জনের

সড়ক দুর্ঘটনায় একদিনে সারাদেশে প্রাণ গেল ১৭ জনের। এর মধ্যে সিলেটেই মারা গেছেন ৮ জন। এছাড়া হবিগঞ্জ, বগুড়া, চুয়াডাঙ্গা, ময়মনসিংহ ও শেরপুরে সড়ক দুর্ঘটনায় প্রাণহানির ঘটনা ঘটেছে। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরও অনেকে। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। ধারণা করা হচ্ছে নিহতের সংখ্যা আরো বৃদ্ধি পেতে পারে। শুক্রবার সড়কে যানচলাচল তুলনামূলক কম হলেও এমন দুর্ঘটনায় বাকরূদ্ধ সাধারণ মানুষ। সড়কে শৃঙ্খলা না থাকায় একের পর এক এমন মর্মান্তিক দুর্ঘটনার শিকার হয়ে অকালেই প্রাণ ঝড়ছে অনেকের।

সিলেটে দুই বাসের সংঘর্ষে উভয় বাসের চালকসহ ৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৫ থেকে ২০ জন। বগুড়ায় বাসচাপায় প্রাণ গেছে অটোরিকশায় থাকা চার আরোহীর। হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে বাসচাপায় টমটমের চালক নিহত হয়েছেন। ময়মনসিংহের ধোবাউড়ায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। চুয়াডাঙ্গায় ভ্যান উল্টে নিহত হয়েছেন একজন আর শেরপুর পৌর শহরে ট্রাকের ধাক্কায় একজনের মৃত্যু হয়েছে।

সিলেট
সিলেটের দুর্ঘটনাটি হয় সকাল সাতটার দিকে, ঢাকা-সিলেট মহাসড়কের দক্ষিণ সুরমার রশিদপুরে। দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান, সিলেটগামী লন্ডন এক্সপ্রেস ও ঢাকাগামী এনা পরিবহনের মধ্যে সংঘর্ষে ঘটনাস্থলেই মারা যান চারজন, বাকি চারজন মারা যান সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে।
নিহতদের পরিচয় নিশ্চিত করেছেন ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই জয়নাল আবেদীন। তারা হলেন- সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সালমান ও ছাতকের রহিমা বেগম, ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের নুরুল আমিন ও সাগর, সিলেটের ওসমানী নগরের মঞ্জুর আহমদ মঞ্জু ও জাহাঙ্গীর হোসেন, সিলেট নগরের আখালিয়ার শাহ কামাল এবং চুয়াডাঙ্গার আল মাহমুদ সাদ ইমরান খান। এদের মধ্যে ইমরান সিলেটের উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের প্রভাষক। মঞ্জু এনা পরিবহনের চালক ও জাহাঙ্গীর তার সহযোগী। আর নুরুল আমিন লন্ডন এক্সপ্রেসের সুপারভাইজার।

বগুড়া
ভোরের আলো ফুটতেই বগুড়ার শাজাহানপুরে ঢাকা-বগুড়া মহাসড়কে বাসচাপায় অটোরিকশার চার আরোহী নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দুজন হলেন শাজাহানপুরের ডেমাজানি এলাকার কালিদাস ও ধুনট উপজেলার আনারপুরের শাহ জামাল। অন্য দুজনের পরিচয় এখনও জানা যায়নি।
বগুড়া ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা বজলুর রশিদ জানান, অটোরিকশাটি ভোর ৬টার দিকে শেরপুর উপজেলা থেকে বগুড়া শহরের দিকে যাচ্ছিল। মাঝিড়ায় এমপি চেকপোস্টের এলাকায় পেছন থেকে শাওন পরিবহনের একটি বাস একে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিন যাত্রীর মৃত্যু হয়। আহত আরেকজনকে হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয়।
শাজাহানপুর থানার উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমান জানান, বাসের চালক ও হেলপার পালিয়ে গেছেন। তবে হাইওয়ে পুলিশ বাসটি জব্দ করেছে। শেরপুর হাইওয়ে পুলিশের এসআই মো. হামিদ বলেন, ‘দুর্ঘটনার পর রাস্তায় কিছুক্ষণের জন্য যানজট সৃষ্টি হয়েছিল। তবে এখন সব ঠিক আছে।’

শায়েস্তাগঞ্জ
শুক্রবার সকাল সাড়ে ১০ টায় হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ সড়কের জগতপুরে একটি যাত্রীবাহি বাস বিপরীত দিক থেকে আসা টমটমকে চাপ দিলে চালক ঘটনাস্থলেই মারা যান। স্থানীয় ইউপি সদস্য মুজিবুর রহমান মারাজ জানান, ঘটনাস্থলেই তিনি ছিলেন। বাস ও টমটমের মুখোমুখি সংঘর্ষের ঘটনার সাথে সাথে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীদের খবর দেন তিনি।

শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব ঘটনাটির সত্যতা নিশ্চিত করে বলেন, বাস ও টমটমের মুখোমুখি সংঘর্ষে টমটম চালকের মরদেহ উদ্ধার করেছি। তবে এখনো নিহতের নাম পরিচয় জানা যায়নি।

চুয়াডাঙ্গা
চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় সকাল ৯টায় পাখিভ্যান নামে স্থানীয়ভাবে পরিচিত ব্যাটারিচালিত ভ্যান উল্টে শিপন আলী নামে এক যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুজন। উপজেলার খাসকররা ভূমি অফিসের সামনে ওই দুর্ঘটনা ঘটে।
আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর কবির ঘটনাটি নিশ্চিত করেছেন। নিহত শিপনের বাড়ি উপজেলার পাইকপাড়া গ্রামে। আহতরা হলেন, শিপনের ছোট ভাই রিপন আলী ও পাখিভ্যানচালক ইকরামুল কবির।

পাখিভ্যানের আহত চালক ইকরামুল কবির জানান, শিপনের শ্যালকের ছেলের সুন্নতে খৎনার মাংস কেনার জন্য পাখিভ্যানে সরোজগঞ্জ বাজারে যাচ্ছিলেন তারা। এ সময় খাসকররা ভূমি অফিসের সামনে পৌঁছালে তিনি নিয়ন্ত্রণ হারান। এতে পাখিভ্যানটি উল্টে যায়। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিলে চিকিৎসক শিপনকে মৃত ঘোষণা করেন। চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মাহবুবুর রহমান জানান, অতিরিক্ত রক্তক্ষরণে শিপনের মৃত্যু হয়েছে। আহতরা সেখানেই চিকিৎসাধীন। হাসপাতালে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

শেরপুর
শেরপুর পৌর শহরের চাপাতলি এলাকায় সার্কিট হাউসের সামনে ট্রাকচালক নিয়ন্ত্রণ হারিয়ে এক পথচারীকে চাপা দিয়ে খাদে পড়ে যায়। ঘটনাস্থলেই নিহত হন আমেনা পারভিন নামে ওই পথচারী। তার বাড়ি পৌরসভার বাগরাকসা মহল্লায়।
শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মামুন জানান, বরগুনা থেকে শেরপুরগামী পানবোঝাই ট্রাকটি সার্কিট হাউসের সামনে পৌঁছালে চালক এর নিয়ন্ত্রণ হারায়। তখন রাস্তার পাশ দিয়ে হাঁটতে থাকা আমেনাকে চাপা দিয়ে পাশের খাদে পড়ে যায় ট্রাকটি। ওসি জানান, দুর্ঘটনার পর চালক পালিয়ে গেছেন। মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

ময়মনসিংহ
ময়মনসিংহের ধোবাউড়ায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেলের তিন আরোহীর দুজন নিহত হয়েছেন। ধোবাউড়া-হালুয়াঘাট সড়কের মেকিয়ারকান্দা বাজারের ডোমঘাটা এলাকায় শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন উপজেলার বাঘবেড় গ্রামের শহিদুল ইসলাম কায়সার রনি ও একই উপজেলার খড়িয়া গ্রামের জাহিদ হাসান রাসেল। আহত জুয়েল মিয়াকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় লোকজনের বরাত দিয়ে ধোবাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, সকালে রনি, রাসেল ও জুয়েল মোটরসাইকেলে করে হালুয়াঘাট যাওয়ার পথে ডোমঘাটা এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি রডবোঝাই ট্রাক তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই রাসেল মারা যান। পরে স্থানীয় লোকজন রনি ও জুয়েলকে গুরুতর আহত অবস্থায় হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথেই রনির মৃত্যু হয়। আর জুয়েল এখন চিকিৎসাধীন।

সিলেট