মে / ০৬ / ২০২১ ০৩:১৪ অপরাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

মার্চ / ০৮ / ২০২১
০৮:১৫ অপরাহ্ন

আপডেট : মে / ০৬ / ২০২১
০৩:১৪ অপরাহ্ন

নগরের খাসদবিরে বস্তাভর্তি জাতীয় পরিচয়পত্র উদ্ধার


1376

Shares

সিলেট নগরের খাসদবির এলাকায় সড়কের পাশে তিনটি ব্যাগ ফেলে যান একজন নারী। স্থানীয়রা ব্যাগগুলো তল্লাশি করে দেখেন দুটিতে পুরোনো কাপড় আর একটি ব্যাগ ভর্তি জাতীয় পরিচয়পত্র। নগরের বিভিন্ন এলাকার, বিভিন্ন পেশার মানুষের পরিচয়পত্র রয়েছে ব্যাগে।
পরে স্থানীয়রা খবর দেন বিমনাবন্দর থানা পুলিশকে। পুলিশ এসে কার্ডগুলো উদ্ধার করে নিয়ে যায়। সোমবার (৮ মার্চ) ভোরের দিকে নগরের খাসদবির এলাকায় এ ঘটনা ঘটে।
পুলিশের ধারণা, স্মার্ট কার্ড গ্রহণের পর ফেরত দেওয়া জাতীয় পরিচয়পত্র চুরি করে কেউ সড়কে ফেলে যেতে পারে।
রোহান নামের স্থানীয় এক বাসিন্দা প্রথমে ব্যাগের ভেতরে পরিচয়পত্রগুলো দেখতে পান। এরপর তিনি পুলিশ ও স্থানীয় কাউন্সিলর কয়েস লোদীকে বিষয়টি জানান।
রোহান জানান, খাসদবির এলাকায় সড়কের পাশে ফুটপাতে ৩টি বস্তা ফেলে যান একজন নারী। ওই নারী চলে যাওয়ার পর আমরা বস্তাগুলো খুলে দেখি ২টি বস্তায় কিছু কাপড় আর একটি বস্তা ভর্তি জাতীয় পরিচয়পত্র। এ বস্তার ভিতর এলইডি বাল্বের কয়েকটি প্যাকেটও পাওয়া গেছে। পরে আমরা পুলিশকে খবর দিলে পুলিশ এসে জাতীয় পরিচয়পত্রগুলো নিয়ে গেছে।
নগরের বিমানবন্দর থানার আম্বরখানা ফাঁড়ির ইনচার্জ উপ পরিদর্শক (এসআই) মফিজুর রহমান বলেন, একটি বস্তার ভেতর অনেকগুলো জাতীয় পরিচয়পত্র ছিলো। এগুলো জব্দ করা হয়েছে। তবে কি পরিমাণ পরিচয়পত্র তা এখনো গণনা করা হয়নি। তিনি বলেন, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে স্মার্ট কার্ড পাওয়ার পর আগের কার্ডগুলো জমা দিতে হয়। হয়ত এসব কার্ডভর্তি বস্তা কেউ চুরি করে পরে কোনো কারণে এখানে ফেলে গেছেন।

সিলেট