এপ্রিল / ১৮ / ২০২১ ০২:৪৪ পূর্বাহ্ন

হেলাল আহমদ, লেবানন প্রতিনিধি

মার্চ / ৩০ / ২০২১
০৫:৪১ অপরাহ্ন

আপডেট : মার্চ / ৩০ / ২০২১
০৫:৪১ অপরাহ্ন


যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করলো লেবানন বিএনপি

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি লেবানন কেন্দ্রীয় আহবায়ক কমিটির উদ্যোগে করোনাকালে ছোট্ট পরিসরে ‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’-এর আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় আহবায়ক জাকির হোসেন জাকিরের সভাপতিত্বে ও সদস্য সচিব ওয়াসীম আকরাম এর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপদেষ্টা সদস্য আমির হোসেন কলিম।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, যুগ্ন আহবায়ক আবদুল কাদের, সাবেক সভাপতি মফিজুল ইসলাম বাবুল, সাবেক সভাপতি মো.নজরুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক মজিবর হক মজিব, উপদেষ্টা সদস্য আবদুর রহমান আহাদ, ভাসানী মোল্লা, আবুল কাসেম।
শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত, জাতীয় সঙ্গীত ও দলীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে সভায় বক্তব্য রাখবেন, সাবেক সহ সভাপতি আবু বকর ছিদ্দিক, জসিম উদ্দিন, আমিনুল ইসলাম আইমান, জাহাঙ্গীর হাসান সুমন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, এয়াকুব মোল্লা, আবদুল হক, আবদুল হান্নান, যুবদলের সভাপতি সৈয়দ আলম সহ অনেকে।
সভাপতি তার বক্তব্যে, স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এবং স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগ সকল শহীদের শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি বলেন চট্টগ্রাম কালুরঘাট বেতারকেন্দ্র থেকে আই এম মেজর জিয়া “ইউ রিভোল্ট “ঘোষণায় সাত কোটি বাংলার মানুষ ঝাঁপিয়ে পড়ে পাক হানাদার বাহিনীর উপর। মেজর জিয়া শুধু ঘোষণা দিয়ে ক্ষান্ত থাকেননি। তিনি নিজে দীর্ঘ নয় মাস রণাঙ্গনে যুদ্ধ করেছেন অবশেষে চিনিয়ে এনেছেন লাল সবুজের পতাকায় স্বাধীন বাংলাদেশ। তার জম্মই বাংলাদেশের স্বাধীনতা লাভ।
এছাড়াও জাকির লেবানন বিএনপির কেন্দ্রীয় কমিটি গঠনে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক এই তিনটি পদের আগ্রহী প্রার্থীদের ০৪ এপ্রিলের মধ্যে আহবায়ক বরাবর লিখিত আবেদন করতে নোটিশ প্রকাশ করেন।

প্রবাস