অক্টোবর / ২৭ / ২০২১ ০৩:৫৮ অপরাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

অক্টোবর / ০৬ / ২০২১
০৭:৪৯ অপরাহ্ন

আপডেট : অক্টোবর / ২৭ / ২০২১
০৩:৫৮ অপরাহ্ন

আগামীতে শাবিপ্রবির গবেষণা বাজেট হবে ১০ কোটি টাকা



19

Shares

মানসম্মত গবেষণা বৃদ্ধি ও নবীন-প্রবীন শিক্ষকদের গবেষণায় উদ্বুদ্ধ করতে এবং গবেষণার মান বৃদ্ধিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) গবেষণা খাতের বরাদ্দ বাড়ানো হবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এতে আগামী বছর থেকে চলমান বাজেট ১০ কোটি টাকা করার পরিকল্পনা করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (৬ অক্টোবর) ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে আয়োজিত “Training on The Use of  Turn-it-in For Plagiarism Checking” শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে  এ মন্তব্য করেন উপাচার্য।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আগামী বছর থেকে গবেষণা খাতের বাজেট ১০ কোটি টাকা করার পরিকল্পনা করা হচ্ছে। শিক্ষকদের গবেষণায় প্লেগারিজম রোধে টার্নেটিন ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে, যাতে গবেষণার মান বজায় থাকে। এমনকি শাবিপ্রবির শিক্ষকদের গবেষণাকে মৌলিক এবং বিশ্বমানের করতে কাজ করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

অনুষ্ঠানে আইকিউএসির অতিরিক্ত পরিচালক মো. ইশরাত ইবনে ইসমাইলের সঞ্চালনায় রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষক ও গবেষকবৃন্দ উপস্থিত ছিলেন।

জৈন্তা বার্তা ডেস্ক

অক্টোবর / ০৬ / ২০২১
০৭:৪৯ অপরাহ্ন

আপডেট : অক্টোবর / ২৭ / ২০২১
০৩:৫৮ অপরাহ্ন

শিক্ষা ও সংস্কৃতি