জুলাই / ২৯ / ২০২১ ০৯:০৩ অপরাহ্ন

আন্তর্জাতিক ডেস্ক

জুলাই / ১৬ / ২০২১
০৪:৫৪ পূর্বাহ্ন

আপডেট : জুলাই / ২৯ / ২০২১
০৯:০৩ অপরাহ্ন

আজ লেবানন থেকে ফিরে আসছেন আরো ৪২২ জন প্রবাসী


সংগৃহিত ছবি

35

Shares

আজ ভোরে লেবানন থেকে সরকারি সহায়তা নিয়ে দেশে ফিরে আসছেন আরো ৪২২ জন লেবানন প্রবাসী । লেবানন দূতাবাসের সহায়তায় বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে শুক্রবার ভোর ৪টায় দেশে ফিরে আসছেন তারা।

বৃহস্পতিবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ড. আবু সালেহ্‌ মোস্তফা কামাল।

এর আগে, বুধবার বৈরুতের আল আনসার স্টেডিয়ামে ৪২২ বাংলাদেশির হাতে বিমানের টিকিট তুলে দেয় বাংলাদেশ দূতাবাস। ওই সময় দূতাবাসের শ্রম সচিব আব্দুল্লাহ আল মামুন ও তৃতীয় সচিব আব্দুল্লাহ আল সাফিসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

লেবাননে এসব বাংলাদেশি বৈধভাবে প্রবেশ করলেও বিভিন্ন জটিলতায় এক সময় অবৈধ হয়ে পড়েন। প্রায় দুই বছর ধরে চলমান ডলার সংকটে বৈধ ও অবৈধ সবাই লেবানন ত্যাগ করে নিজ দেশে ফিরতে বাধ্য হচ্ছেন। এছাড়া দূতাবাসের স্বেচ্ছায় দেশে ফেরা কর্মসূচিতে প্রতিদিনই বাংলাদেশিরা দূতাবাসে নিজের নাম নিবন্ধন করছেন।

দূতাবাস সূত্র জানায়, বাংলাদেশ দূতাবাসের স্বেচ্ছায় দেশে ফেরা কর্মসূচির আওতায় ৫ ফেব্রুয়ারি থেকে বাংলাদেশ বিমানের ১৭টি বিশেষ ফ্লাইটে এখন পর্যন্ত প্রায় সাত হাজার বাংলাদেশি দেশে ফিরেছেন।

আন্তর্জাতিক ডেস্ক

জুলাই / ১৬ / ২০২১
০৪:৫৪ পূর্বাহ্ন

আপডেট : জুলাই / ২৯ / ২০২১
০৯:০৩ অপরাহ্ন

প্রবাস