জুলাই / ২৯ / ২০২১ ১০:২৫ অপরাহ্ন

স্পোর্টস ডেস্ক

জুন / ১৭ / ২০২১
০১:৩০ পূর্বাহ্ন

আপডেট : জুলাই / ২৯ / ২০২১
১০:২৫ অপরাহ্ন

আট বছর পর ইউরোর ম্যাচ জিতল রাশিয়া



42

Shares

আগের ম্যাচেই ইতিহাস গড়েছিল ফিনল্যান্ড। ডেনমার্ককে হারিয়ে প্রথমবারের মতো তারা জিতেছিল বড় টুর্নামেন্টের কোনো ম্যাচ। এবার তাদের হারিয়ে আট বছর পর এই প্রতিযোগিতায় জয় পেয়েছে রাশিয়া। ম্যাচটি তারা জিতেছে ১-০ গোলে।

রাশিয়ার সেন্ট পিটার্সবাগ স্টেডিয়ামে বুধবার ‘বি’ গ্রুপের ম্যাচে মাঠে নামে দুই দল। প্রথমার্ধে পিছিয়ে পড়া ফিনল্যান্ড দ্বিতীয়ার্ধে জোর চেষ্টা চালায় ম্যাচে ফিরে আসার। শেষ অবধি সেটা পারেনি তারা।
ম্যাচের শুরু থেকে সমানে সমান চলতে থাকে দুই দলের মধ্যেকার লড়াই। কিন্তু প্রথমার্ধের যোগ করা সময়ে আলেকসি মিরানচুক গোল করে এগিয়ে দেন রাশিয়াকে। সতীর্থের সঙ্গে ওয়ান-টু পাসে ডি বক্সে ঢুকে বাম পায়ে ঠাণ্ডা মাথার শটে গোল করেন তিনি।
ম্যাচের শুরুতেই অবশ্য রাশিয়ার জালে বল জড়িয়ে দিয়েছিল ফিনল্যান্ড। কিন্তু ভিএআরে অফসাইড ধরা পড়ে। আগের ম্যাচে নিজেদের প্রথম ম্যাচে জয় পেলেও সেটা আড়ালে পড়ে গিয়েছিল প্রতিপক্ষ ডেনমার্কের ক্রিশ্চিয়ান এরিকসেনের ঘটনায়। মাঠেই লুটিয়ে পড়া এই ফুটবলারের ঘটনায় তোলপাড় হয় বিশ্বজুড়ে।
রাশিয়ার বিপক্ষে ম্যাচ শুরুর আগেও তাকে স্মরণ করে ফিনল্যান্ড। ‘সুস্থ হয়ে ওঠো ক্রিশ্চিয়ান’ লেখা বিশেষ টি-শার্ট পরে ওয়ার্ম-আপ করে তারা।
সমান একটি করে জয় নিয়ে গ্রæপের তিন দলের পয়েন্ট সমান ৩ করে। মুখোমুখি লড়াইয়ে এগিয়ে শীর্ষে বেলজিয়াম, দুইয়ে রাশিয়া, তিনে রয়েছে ফিনল্যান্ড। আগামী সোমবার বেলজিয়ামের মুখোমুখি হবে ফিনল্যান্ড। একই দিনে রাশিয়ার প্রতিপক্ষ ডেনমার্ক।

স্পোর্টস ডেস্ক

জুন / ১৭ / ২০২১
০১:৩০ পূর্বাহ্ন

আপডেট : জুলাই / ২৯ / ২০২১
১০:২৫ অপরাহ্ন

খেলা