অগাস্ট / ১৪ / ২০২২ ০৬:৪১ অপরাহ্ন

বিনোদন ডেস্ক

জুলাই / ৩১ / ২০২২
০৯:৩২ পূর্বাহ্ন

আপডেট : অগাস্ট / ১৪ / ২০২২
০৬:৪১ অপরাহ্ন

বাংলা গানের নক্ষত্রসম শিল্পী নির্মলা মিশ্র মারা গেছেন


নির্মলা মিশ্র

39

Shares

বাংলা সংগীত জগতে নক্ষত্রের পতন। প্রবাদ প্রতীম সংগীত শিল্পী নির্মলা মিশ্র মারা গেছেন । হৃদরোগে আক্রান্ত হয়ে কলকাতার বাড়িতে প্রয়াত হন এই শিল্পী। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। তবে গত চার-পাঁচ দিন ধরে অসুস্থতা আরও বেড়ে গিয়েছিল। শেষমেশ রবিবার রাত ১২টার পর মৃত্যু হয় শিল্পীর।

তাঁর কোকিল কণ্ঠ কয়েক দশক ধরে বাঙালি শ্রোতার কানে বেজেছে। তোমার আকাশ দুটি চোঁখে আমি হয়ে গেছি তাঁরা, এমন একটি ঝিনুক খুঁজে পেলাম না, বলো তো আরশি তুমি মুখটি দেখে, ও তোতা পাখি রে-সহ একাধিক জনপ্রিয় গান তাঁর গলায় শুনে মন্ত্র-মুগ্ধ হয়েছেন শ্রোতা।

একটানা বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন তিনি। তাঁর পরিবার সূত্রে জানা গিয়েছে, গত কয়েক বছরে বেশ কয়েকবার তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সুস্থ হলে বাড়ি নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু আবারও কিছুদিনের মধ্যেই শারীরিক অসুস্থার দরুণ ফের তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে।

তবে এবার গত ৫ দিন ধরে শরীরটা বেশ খারাপ করেছিল। পরিবারের সদস্যরা তাঁকে হাসপাতালে নিয়ে যেতে চাইলেও তিনি রাজি হননি। শনিবার সকাল থেকে প্রবল শ্বাসকষ্ট শুরু হয়। শেষমেশ রাতের দিকে হৃদরোগে আক্রান্ত হন প্রখ্যাত এই সংগীতশিল্পী। দিনশেষে রবিবার রাত ১২টা ৫ মিনিট নাগাদ কলকাতার চেতলার বাড়িতেই তাঁর মৃত্যু হয়।

নির্মলা মিশ্রের স্বামী, পুত্র ও পুত্রবধূ রয়েছেন। তাঁর পরিবার সূত্রে জানা গিয়েছে, রবীন্দ্র সদন, রাজ্য সংগীত অ্যাকাডেমিতে আজ নিয়ে যাওয়া হবে প্রয়াত সংগীত শিল্পীর মরদেহ । সেখানেই তাঁকে শেষ শ্রদ্ধা জানাবেন অগণিত ভক্তরা। তারপর ক্যাওড়াতলা মহাশ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

বিনোদন ডেস্ক

জুলাই / ৩১ / ২০২২
০৯:৩২ পূর্বাহ্ন

আপডেট : অগাস্ট / ১৪ / ২০২২
০৬:৪১ অপরাহ্ন

বিনোদন