সেপ্টেম্বর / ২৮ / ২০২১ ০১:০৮ অপরাহ্ন

স্পোর্টস ডেস্ক

সেপ্টেম্বর / ১৩ / ২০২১
১১:১৭ পূর্বাহ্ন

আপডেট : সেপ্টেম্বর / ২৮ / ২০২১
০১:০৮ অপরাহ্ন

বেনজেমার দারুণ হ্যাটট্রিকে শীর্ষস্থানে রিয়াল মাদ্রিদ



28

Shares

প্রতিপক্ষের মাঠে দুর্দান্ত খেলে রিয়াল মাদ্রিদ শিবিরে কাঁপন ধরিয়ে দিয়েছিল সেল্তা ভিগো। প্রথম আধা ঘণ্টায় রিয়ালের জালে দুবার বল জড়িয়ে দেয় তারা। তবে দ্বিতীয়ার্ধে দলের সেরা ফরোয়ার্ড করিম বেনজেমার নজরকাড়া পারফরম্যান্সে রক্ষায় হয় রিয়ালের। দুর্দান্ত এক হ্যাটট্রিক করেছেন রিয়াল মাদ্রিদের এই ফরাসি ফরোয়ার্ড। বেনজেমার হ্যাটট্রিকে সেল্তা ভিগোকে হারিয়ে লিগ টেবিলের শীর্ষে ফিরল স্প্যানিশ জায়ান্টরা। সান্তিয়াগো বের্নাবেউয়ে রোববার রাতে ৫-২ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ। ৫ গোলের তিনটি করেছেন বেনজেমা, একটি করে করেছেন ভিনিসিউস জুনিয়র ও অভিষিক্ত এদুয়ার্দো কামাভিঙ্গা।

ম্যাচের প্রায় ৬০ শতাংশ সময় বল দখলে রেখে গোলের জন্য মোট ১৫টি শট নেয় রিয়াল, যার ১১টি ছিল লক্ষ্যে। গোলপোস্ট বরাবর ১১ শট নিতে পেরেছে সেল্তা, যার চারটি ছিল লক্ষ্যে। ম্যাচের শুরুতেই নিজেদের ডি-বক্সে বল ক্লিয়ার করতে গিয়ে ভুল করে বসেন কাসেমিরো ও নাচো ফের্নান্দেজ। সুযোগ কাজে লাগিয়ে সেল্তাকে লিড এনে দেন স্প্যানিশ ফরোয়ার্ড সান্তি মিনা। ২৪তম মিনিটে সমতায় ফেরে রিয়াল। কাসেমিরোর দূরের পোস্টে উঁচু করে বাড়ানো বল ভলিতে কাটব্যাক করেন ফেদে ভালভেরদে। আর পেনাল্টি স্পটের কাছে ফাঁকায় বল পেয়ে প্রথম ছোঁয়ায় জোরালো শটে সমতা টানেন বেনজেমা। কিন্তু সেই সমতা বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৩১তম মিনিটে সতীর্থের পাস ছয় গজ বক্সের মুখে পেয়ে দারুণ এক ব্যাকহিল করেন এমানুয়েল সের্ভি, প্রথম দফায় সফল না হলেও ফিরতি বল দ্বিতীয় দফায় ঠিকই রিয়ালের জাল কাঁপান এই আর্জেন্টাইন মিডফিল্ডার।

২-১ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল মাদ্রিদ। দ্বিতীয়ার্ধে নেমেই দলকে সমতায় ফেরান বেনজেমা। মিগেল গুতিয়েরেসের ক্রসে ডি- বক্সে উড়ে আসা বলে দর্শণীয় এক হেডে স্কোরলাইন ২-২ করেন ফরাসি ফরোয়ার্ড। এর আট মিনিট পর দারুণ গোলে রিয়ালকে প্রথমবারের মতো এগিয়ে নেন ভিনিসিউস। সেই গোলেও অবদান বেনজেমারই। তার পাস ধরে মাঝমাঠ থেকে ছুটে ডি-বক্সে ঢুকে নিচু শটে গোলরক্ষকের পাশ দিয়ে বল জালে জড়িয়ে দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। স্কোরলাইন ৩-২ করেন। ৬৮তম মিনিটে আজারকে তুলে নিয়ে কামাভিঙ্গাকে মাঠে নামান কোচ। অভিষেকে চার মিনিটের মাথায় গোল পেয়ে যান তরুণ এই ফরাসি মিডফিল্ডার। লুকা মদ্রিচের শট গোলরক্ষক ঠেকালেও বল চলে আসে কামাভিঙ্গার পায়ে। তা অনায়াসে জালে পাঠান ১৮ বছর বয়সি কামাভিঙ্গা।

৮৬তম মিনিটে ভিনিসিউস ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় রিয়াল। সফল স্পটকিকে হ্যাটট্রিক পূরণ করেন বেনজেমা।  আসরে এখন পর্যন্ত চার ম্যাচে ৫ গোল করে তালিকার শীর্ষে বেনজেমা।

এ ফলাফলের পর চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট শীর্ষে আছে আনচেলত্তির দল। ভালেন্সিয়া চার ম্যাচে সমান ১০ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে। আতলেতিকো মাদ্রিদের পয়েন্টও ১০, তিন নম্বরে আছে তারা। তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে বার্সেলোনা।

স্পোর্টস ডেস্ক

সেপ্টেম্বর / ১৩ / ২০২১
১১:১৭ পূর্বাহ্ন

আপডেট : সেপ্টেম্বর / ২৮ / ২০২১
০১:০৮ অপরাহ্ন

খেলা