জুলাই / ২৯ / ২০২১ ০৯:০০ অপরাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

জুলাই / ২১ / ২০২১
০১:০৫ পূর্বাহ্ন

আপডেট : জুলাই / ২৯ / ২০২১
০৯:০০ অপরাহ্ন

বিএনপি-জোট ছেড়ে আসা জমিয়ত নেতারা মুক্তি পেতে শুরু করেছেন



72

Shares

১৪ জুলাই বিএনপি-জোট ছেড়ে আসার ঘোষণা দেওয়ার চার দিনের মাথায় জমিয়তে উলামায়ে ইসলামের (একাংশ) তিন জন কেন্দ্রীয় নেতা কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন। ঈদুল আজহার পর মুক্তির এই তালিকা ধীরে-ধীরে আরও বাড়বে। জমিয়তের দায়িত্বশীল সূত্রে এ তথ্য জানা গেছে।

জমিয়তের একাধিক শীর্ষনেতার সঙ্গে কথা বলে জানা গেছে, গত রবিবার (১৮ জুলাই) জমিয়তের কেন্দ্রীয়সহ সভাপতি ও ময়মনসিংহ জেলা সভাপতি খালিদ সাইফুল্লাহ সাদী, যুগ্ম মহাসচিব ও কিশোরগঞ্জ জেলা সভাপতি মোহাম্মদ উল্লাহ জামি, ছাত্র জমিয়তের কেন্দ্রীয় নেতা আবদুল্লাহ আল মামুন জামিনে মুক্তি পেয়েছেন। তারা প্রত্যেকেই গত এপ্রিলের বিভিন্ন দিনে গ্রেফতার হয়েছিলেন হেফাজতকেন্দ্রীক মামলায়।

জমিয়তের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া মঙ্গলবার (২০ জুলাই) রাতে জানান, এখন পর্যন্ত তিন জন কেন্দ্রীয় নেতা মুক্তি পেয়েছেন। তিনি বলেন, ‘আশা করি ঈদের পর পর্যায়ক্রমে সবাই মুক্তি পাবেন।’

জমিয়তের নেতারা জানান, জমিয়তের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মুঞ্জুরুল ইসলামের মুক্তির কথা শোনা গেলেও আদতে তা গুজব। তিনি এখনও কারাগারেই আছেন। বর্তমান ভারপ্রাপ্ত মহাসচিব বাহাউদ্দিন জাকারিয়া বলেন, ‘না, তিনি এখনও মুক্তি পাননি।’

জমিয়তের আরেকজন দায়িত্বশীল নেতা জানান, ময়মনসিংহ-ভিত্তিক ইত্তেফাকুল উলামার সাংগঠনিক সম্পাদক মাওলানা মনজুরুল হক জামিনে মুক্তি পেয়েছেন। তিনিও হেফাজতের মামলায় গ্রেফতার হয়ে কারাগারে ছিলেন। বাংলাট্রিবিউন।

জৈন্তা বার্তা ডেস্ক

জুলাই / ২১ / ২০২১
০১:০৫ পূর্বাহ্ন

আপডেট : জুলাই / ২৯ / ২০২১
০৯:০০ অপরাহ্ন

রাজনীতি