অগাস্ট / ১৪ / ২০২২ ০৭:৪১ অপরাহ্ন

ক্রীড়া ডেস্ক

অগাস্ট / ০৩ / ২০২২
০৫:০৯ অপরাহ্ন

আপডেট : অগাস্ট / ১৪ / ২০২২
০৭:৪১ অপরাহ্ন

বিগ ব্যাশের ড্রাফটে বাংলাদেশের ৩ ক্রিকেটার



35

Shares

অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট বিগ ব্যাশের ১২তম আসরের প্লেয়ার্স ড্রাফটে নাম আছে বাংলাদেশের তিন ক্রিকেটারের। তারা হলেন-দুই পেসার আল আমিন হোসেন ও শফিউল ইসলাম এবং চলতি বছর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলে আসা অলরাউন্ডার রিপন মন্ডল।

টুর্নামেন্টের জন্য ১৮০ জনেরও বেশি বিদেশি ক্রিকেটার নাম নিবন্ধন করা হয়েছে। সেখান থেকে বিগ ব্যাশের আয়োজকরা বুধবার ৯৮ জন বিদেশি ক্রিকেটার বেছে নিয়েছেন। যে তালিকায় আছেন তিন বাংলাদেশি।

আগামী ২৮ আগস্ট হবে ড্রাফট, তারপরই জানা যাবে এই তিনজন কোনো দল পাচ্ছেন কি না।

বাংলাদেশ থেকে কেবল একজন ক্রিকেটারই বিগ ব্যাশ খেলেছেন। ২০১৪ সালে অ্যাডিলেড স্ট্রাইকার্স ও পরের বছর মেলবোর্ন রেনেগেডসের হয়ে খেলেছিলেন সাকিব আল হাসান।

বিগ ব্যাশের আসন্ন মৌসুম শুরু হবে আগামী ১৩ ডিসেম্বর। প্রায় দুই মাসের এই টুর্নামেন্টে ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী বছরের ৪ ফেব্রুয়ারি। এরই মাঝামাঝি সময়ে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। দুই প্রতিযোগিতার সূচি সাংঘর্ষিক হওয়ার কারণে এই তিন ক্রিকেটার দল পেলেও তারা অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি লিগ খেলার অনাপত্তিপত্র পাবেন কি না সেটাই দেখার।

বাংলাদেশের প্রিমিয়ার লিগ (বিপিএল) আগামী আসর মাঠে গড়াবে ২০২৩ সালের ৫ জানুয়ারি, শেষ হবে ১৬ ফেব্রুয়ারি। 

বিসিবি জানিয়ে রেখেছে, বিপিএল চলার সময় দেশের কোনো ক্রিকেটারকেই বিদেশি কোনো লিগ বা টুর্নামেন্ট খেলার ছাড়পত্র দেওয়া হবে না। সেক্ষেত্রে দল পেলেও বিগ ব্যাশে খেলা হবে না আল-আমিন, শফিউল ও রিপনের।

ক্রীড়া ডেস্ক

অগাস্ট / ০৩ / ২০২২
০৫:০৯ অপরাহ্ন

আপডেট : অগাস্ট / ১৪ / ২০২২
০৭:৪১ অপরাহ্ন

খেলা