সেপ্টেম্বর / ২৮ / ২০২১ ১২:৫৬ অপরাহ্ন

সাকের আহমদ, বিয়ানীবাজার

জুলাই / ২৯ / ২০২১
০৪:৩৭ অপরাহ্ন

আপডেট : সেপ্টেম্বর / ২৮ / ২০২১
১২:৫৬ অপরাহ্ন

বিয়ানীবাজারে নারী সেজে আমেরিকায় নিয়ে যাওয়ার কথা বলে প্রেম-প্রতারণা

যুবক গ্রেফতার



359

Shares

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নাজহা আক্তার ছাবা (ছদ্মনাম) নামের এক তরুণীর সাথে পরিচয় গড়ে উঠে বিয়ানীবাজার উপজেলার সুলতানের আহমদের। ফেসবুক থেকে নাম্বার আদান প্রদান করা হয়। এক পর্যায়ে সুলতানের মোবাইলে ফোনে কল করেন নাজহা। কল ধরতেই ও প্রান্ত থেকে নারী সেজে কণ্ঠ হুবহু নকল করে কথা বলেন সিলেটস্থ নাজহা আক্তার ছাভা (ছন্দনাম)। তিনি নিজেকে আমেরিকান নাগরিক বলে দাবি করেন। নাজহা ও সুলতানের মধ্যে দীর্ঘদিন মোবাইল ফোনের মাধ্যমে কথা আদান প্রদান হয়। এক পর্যায়ে তাদের দু’জনের মধ্যে মনের ভার আদান প্রদান হয়। শুধু তাই নয় দুজনের মধ্যে গোপনীয় অনেক কথাবার্তাও শেয়ার হয়।

হঠাৎ একদিন মোবাইলে নাজহা অসুস্থ বলে সুলতানকে জানায় এবং এও জানায় যে, তাকে আমেরিকা নিয়ে যাওয়ার জন্য প্রসেসিং করছে টাকা লাগবে। টাকা দেওয়ার পূর্বেও সুলতান নাজহাকে সরাসরি দেখতে চাইলে নানা টালবাহানা করে প্রতারক নাজহা। এরপর থেকে নাজহা সুলতানের কাছ কয়েক ধাপে বিকাশের মাধ্যমে ৪ লক্ষ ৬০ হাজার টাকা হাতিয়ে নেয়। এক পর্যায়ে সুলতানের সন্দেহ হলে সে বিষয়টি বিয়ানীবাজার থানা পুলিশকে অবহিত করে এবং এ বিষয়ে সুলতান থানায় সাধারণ ডায়রী করে। সুলতানের বাড়ি বিয়ানীবাজার উপজেলায় বলে জানা যায়।
সাধারণ ডায়রির ভিত্তিতে থানা পুলিশ আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে জানতে পারে ঐ প্রতারকের বাড়ি সিলেট জেলার কোতয়ালী থানাধীন শেখঘাট এলাকার জিতু মিয়া জমিদার বাড়ির এহিয়া ভিলা এলাকার মৃত ইকবাল আহমদের পুত্র ইমরান আহমদ (৩২) ওরফে নাজহা। বুধবার (২৯ জুলাই) তাকে তার নিজ বাসা থেকে গ্রেফতার করে বিয়ানীবাজার থানায় নিয়ে আসা হয়।
পরবর্তীতে পুলিশী জিজ্ঞাসাবাদে ইমরান ঘটনার সত্যতা স্বীকার করে। সে পুলিশকে জানায়, দীর্ঘদিন থেকে নারী সেজে ফেসবুকের মাধ্যমে সুলতান আহমদের সাথে পরিচয় হয়। পরবর্তীতে সে সুলতানকে আমেরিকায় নিয়ে যাওয়া ও অসুস্থতার কথা বলে তার কাছ থেকে কয়েক লক্ষাধিক টাকা বিকাশের মাধ্যমে নেয়।  বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ হিল্লোল রায় বলেন, প্রতারক আসামি ইমরান আহমদের বিরুদ্ধে বিয়ানীবাজার থানায় মামলা রুজু করা হয়েছে। আসামিকে বৃহস্পতিবার আদালতে প্রেরণ করা হয়েছে।

সাকের আহমদ, বিয়ানীবাজার

জুলাই / ২৯ / ২০২১
০৪:৩৭ অপরাহ্ন

আপডেট : সেপ্টেম্বর / ২৮ / ২০২১
১২:৫৬ অপরাহ্ন

সিলেট