জুন / ১৭ / ২০২১ ১০:৪০ পূর্বাহ্ন

বিশেষ প্রতিনিধি, আব্দুল ওয়াদুদ দুদু

জুন / ০৫ / ২০২১
১১:২৩ পূর্বাহ্ন

আপডেট : জুন / ১৭ / ২০২১
১০:৪০ পূর্বাহ্ন

ব্রিটেনে ‘ভ্যাকসিন লুমিনারি’ স্বীকৃতি পেলেন তাসনিম জারা



32

Shares

যুক্তরাজ্যে করোনা কালের শুরু থেকেই এই ভাইরাস নিয়ে সময়োপযোগী পরামর্শ দিয়ে আসছেন জাতীয় স্বাস্থ্যসেবা খাতে (এনএইচএস) কর্মরত বাংলাদেশি চিকিৎসক তাসনিম জারা । গত বুধবার (২ জুন) স্বীয়  কাজের স্বীকৃতি স্বরূপ জি-৭ গ্লোবাল ভ্যাক্সিন কনফিডেন্স সামিটে ‘ভ্যাক্সিন লুমিনারি’ হিসেবে তাঁকে স্বীকৃতি দিয়েছে বৃটিশ সরকার।

তাসনিম জারা তার অফিসিয়াল ফেসবুক আইডিতে এক স্ট্যাটাসে লিখেছেন , ‘আমাকে জি-৭ গ্লোবাল ভ্যাক্সিন কনফিডেন্স সামিটে ‘'ভ্যাক্সিন লুমিনারি’' হিসেবে স্বীকৃতি দিয়েছে বৃটিশ সরকার। যদিও বিশ্বের মানচিত্রে আমার অবস্থান যুক্তরাজ্যে দেখানো হয়েছে, কিন্তু আমার কাজ সবচেয়ে বেশি পৌঁছেছে বাংলাদেশ ও ভারতের মানুষের মাঝে। এই স্বীকৃতি পাওয়া চিকিৎসক ও বিজ্ঞানীদের মধ্যে আমি একমাত্র বাংলাদেশি। এমন একটি বৈশ্বিক প্লাটফর্মে বাংলা ভাষাভাষীদের প্রতিনিধিত্ব করতে পেরে খুব ভালো লাগছে’

তাসনিম জারা ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর পড়ছেন। স্নাতকোত্তরে তাঁর পড়ার বিষয় ‘এভিডেন্স বেইজড মেডিসিন’। বর্তমানে যুক্তরাজ্যের ন্যাশনাল হেলথ সার্ভিসের (এনএইচএস) জুনিয়র চিকিৎসক হিসেবে কর্মরত আছেন তিনি।

প্রসঙ্গত জি-৭ প্রেসিডেন্সিতে বৃটিশ সরকার প্রথমবারের মতো এই প্রতিযোগিতামূলক অনুষ্ঠান আহ্বান করে। এতে টিকার বিষয়ে আস্থা গড়ে তোলা এবং তা রক্ষায় সরকারি এবং বেসরকারি পর্যায়ে বিশ্বজুড়ে যেসব বিশেষজ্ঞ কাজ করছেন তাদেরকে একত্রে জড়ো করে কাজের মূল্যায়ন করা হয় ।

বিশেষ প্রতিনিধি, আব্দুল ওয়াদুদ দুদু

জুন / ০৫ / ২০২১
১১:২৩ পূর্বাহ্ন

আপডেট : জুন / ১৭ / ২০২১
১০:৪০ পূর্বাহ্ন

প্রবাস