অক্টোবর / ২৭ / ২০২১ ০৩:৩১ অপরাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

সেপ্টেম্বর / ২৫ / ২০২১
০৩:৩৪ অপরাহ্ন

আপডেট : অক্টোবর / ২৭ / ২০২১
০৩:৩১ অপরাহ্ন

চাঁদে জমি কিনলেন সিলেটের সুজন আহমেদ



9160

Shares

চাঁদে জমি কিনলেন সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার পাড়ুয়া (বদিকোনা) গ্রামের সুজন আহমেদ। বর্তমানে তিনি আমেরিকার নিউজার্সির পেটার্সনে বসবাস করছেন।

গত সোমবার (২০ সেপ্টেম্বর) মার্কিন নাগরিক ডেনিস হোপের ‘লুনার অ্যাম্বাসি’ থেকে ৫৫ ডলারের বিনিময়ে এক একর জমি কিনেছেন সুজন আহমেদ। জমি কেনার পর একটি বিক্রয় চুক্তিনামা, কেনা জমির একটি স্যাটেলাইট ছবি এবং জমিটির ভৌগোলিক অবস্থান ও মৌজা-পর্চার মতো আইনি নথিও হস্তান্তর করেছে সংস্থাটি৷

সুজন আহমেদ বলেন, মানুষ স্বপ্ন বিলাসী, এর ব্যতিক্রম আমিও নই। জানি না চাঁদে যাওয়া কতটা সহজতম হবে? নাই বা গেলাম। যেতে পারে আমার জেনারেশন অথবা তাদের জেনারেশন। বিজ্ঞানীরা সকল ধরনের চেষ্টা-প্রচেষ্টা করে যাচ্ছে চাঁদে  মানব জাতীর বসবাসের জন্য। হয়তোবা একদিন তারা সফল হবে। আর সেই আশাতেই চাঁদে জমি কেনা।

প্রসঙ্গত, চাঁদে জমি কেনার জন্য মার্কিন নাগরিক ডেনিস হোপের ‘লুনার অ্যাম্বাসি’-ই হলো সবচেয়ে জনপ্রিয় কোম্পানি। তাদের তথ্যানুযায়ী, চাঁদে জমির দাম প্রতি একর ২৪ দশমিক ৯৯ ডলার থেকে সর্বোচ্চ ৪৯৯ মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২ হাজার ১২৫ টাকা থেকে ৪২ হাজার ৪৩৭ টাকা।

যদিও পৃথিবীর বাইরে চাঁদ ও মহাকাশের অন্য কোনো গ্রহ পুরো মানবজাতির সম্পদ। কোনো ব্যক্তি বা জাতি এটি কিনতে পারেন না। তবে কিছু কিছু ওয়েবসাইট উপহার দেওয়ার জন্য চাঁদে জমি বিক্রি করে থাকেন। এমনকি সার্টিফিকেটও দেন।

জৈন্তা বার্তা ডেস্ক

সেপ্টেম্বর / ২৫ / ২০২১
০৩:৩৪ অপরাহ্ন

আপডেট : অক্টোবর / ২৭ / ২০২১
০৩:৩১ অপরাহ্ন

অন্যান্য