সেপ্টেম্বর / ২৮ / ২০২১ ০১:৩৮ অপরাহ্ন

জুনাইদ আহমদ,ছাতক প্রতিনিধি

সেপ্টেম্বর / ১৫ / ২০২১
১১:৪১ পূর্বাহ্ন

আপডেট : সেপ্টেম্বর / ২৮ / ২০২১
০১:৩৮ অপরাহ্ন

ছাতক থে‌কে ডিএইএন ২ চট্রগ্রাম দুনী‌তির অ‌ভি‌যোগে রেলওয়ের ‘বড়বাবু’বদ‌লি



28

Shares

ছাত‌কে রেলও‌য়ের উচ্চমান সহকারীর সুরঞ্জন পুরকায়স্থ বিরুদ্ধে চাঞ্চল্যকর ঘুষবাণিজ্য কে‌লেংকা‌রি অভিযোগের গত বুধবার চট্রগ্রাম (পুর্ব) রেলও‌য়ে বিভা‌গে সি‌নিয়র প্রধান প্রকৌশলী মোঃ সৈয়দ হো‌সে‌নের স্বাক্ষ‌রি এক আ‌দেশে ছাতক
রেলওয়ে সবার সেরা দুনী‌তি‌বাজ সুরঞ্জনকে অব‌শে‌ষে ছাতক থেকে ডিএইএন ২ চট্রগ্রাম শা‌ন্তিমুলক বদলি ক‌রে‌ছেন রেল বিভাগ ।

গত ২০২০ সালের অক্টোবরে সুরঞ্জন পুরকায়স্থ তার বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির ফিরিস্তি তুলে ধরে বাংলাদেশ রেলওয়ের চট্টগ্রাম সিআরবি’র প্রধান প্রকৌশলী (পূর্ব) বরাবরে লিখিত অভিযোগ করেন ছাতক রেলওয়ে কলোনির বাসিন্দা  সুলেমান মিয়া। তার অভিযোগের প্রেক্ষিতে ১০ নভেম্বর ২০সা‌লে রেলপথ মন্ত্রণালয়ের উপ-সচিব (প্রশাসন-৪) মীর আলমগীর হোসেনকে আহবায়ক করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

তদন্ত কমিটি বিষয়টি তদন্তও করে ইতিমধ্যে উচ্চমান সহকারী বিরুদ্ধে অনিয়ম ও ঘুষগ্রহণসহ অন্যান্য অভিযোগের কিছু কাগজপত্র তদন্ত কমিটির হাতে পেয়েছে।

অভিযুক্ত সুরঞ্জন পুরকায়স্থ তার বিরুদ্ধে এ তদন্তকে প্রভাবিত করতে দৌড় ঝাপ শুরু করেছেন বলে ভুক্তভোগীরা অভিযোগ করেন। তার ভয়াবহ আর্থিক দুর্নীতির অভিযোগে রেলপথ মন্ত্রণালয়ের উপ-সচিব (প্রশাসন-৪) মীর আলমগীর হোসেন কে আহবায়ক করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি তা‌কে শাস্তির সুপারিশও রেলপথ মন্ত্রণালয়ের উপ-সচিব (প্রশাসন) তদবিরের কাছে উপেক্ষিত হয়।
৩ সদস্যের একটি তদন্ত কমিটি এ ব্যাপারে ব্যবস্থা নেয়ার জন্য চিঠি দেন সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে। উপ-সচিব (প্রশাসন) তার বিরুদ্ধে শাস্তির সুপারিশ করে চিঠি দেন রেলপথ মন্ত্রণালয়ের সি‌নিয়র স‌চিব‌কে । কিন্তু রেল বিভাগ দুনী‌তিবাজ আলোচিত আব্দুল নুরকে শাস্তিমূলক বদলি করা হলেও ঘুষের নির্দেশদাতা সুরঞ্জন পুরকায়স্থ বদ‌লি করা হয়‌নি। তার নানা দুনী‌তি অ‌নিয়ম ঘুষ কে‌লেংকা‌রি একা‌ধিক প্রতি‌বেদন জাতীয় ও স্থানীয় প‌ত্রিকায় প্রকা‌শিত হবার পর দুর্নীতির শিরোমণি সুরঞ্জন পুরকায়স্থ ‌দীঘ ১০ মাস ধ‌রে ও  রয়েছেন বহাল তবিয়তে।

সে রেলওয়ের উচ্চমান সহকারী সুরঞ্জন পুরকায়স্থ রেল কর্মচারীদের কাছে ‘বড়বাবু’না‌মে প‌রি‌চিত। গত ২০১৬ সালে ছাতকে যোগদান ক‌রেন।

এ ঘটনায় চট্রগ্রা‌মে  বিভাগীয় প্রধান নিবাহী প্রকৌশলী (পুর্ব) মোঃ সৈয়দ হো‌সেন উচ্চমান সহকারী সুরঞ্জন পুরকায়স্থকে ছাতক থেকে শাস্তিমূলক বদলি করেন। এ আ‌দেশ‌কে স্থ‌গিত কর‌তে রেলপথ মন্ত্রণালয়ের সচিব,উপ স‌চিব কা‌ছে দৌড় ঝাপ শুরু করেছেন সুরঞ্জন পুরকায়স্থ।

জুনাইদ আহমদ,ছাতক প্রতিনিধি

সেপ্টেম্বর / ১৫ / ২০২১
১১:৪১ পূর্বাহ্ন

আপডেট : সেপ্টেম্বর / ২৮ / ২০২১
০১:৩৮ অপরাহ্ন

সুনামগঞ্জ