ডিসেম্বর / ০৮ / ২০২১ ০৩:৩১ পূর্বাহ্ন

জৈন্তাবার্তা ডেস্ক

অক্টোবর / ২৫ / ২০২১
০৭:৪৬ পূর্বাহ্ন

আপডেট : ডিসেম্বর / ০৮ / ২০২১
০৩:৩১ পূর্বাহ্ন

দেশ তোমাদের জন্য গর্বিত, বললেন ইমরান খান


দেশ তোমাদের জন্য গর্বিত, ইমরান খান।

52

Shares

বিশ্বকাপে ভারতকে লজ্জাজনক পরাজয়ের স্বাদ দিতে পারায় পাকিস্তান ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

রোববার (২৪ অক্টোবর) আরব আমিরাতের দুবাইয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে ভারতকে হারানোর পরপরই এক টুইটে নিজ দেশের খেলোয়াড়দের অভিনন্দন জানান সাবেক ক্রিকেটার ও প্রধানমন্ত্রী ইমরান। 

টুইটে ইমরান লিখেছেন, ‘পাকিস্তান দলকে অভিনন্দন। বিশেষত, বাবর আজম, যিনি সামনে থেকে বিজয়ের নেতৃত্ব দিয়েছেন।’

অভিনন্দন-বার্তায় রিজওয়ান ও শাহিন আফ্রিদির খেলাকে ‘দুর্দান্ত পারফরম্যান্স’ হিসেবে উল্লেখ করেন। তিনি বলেন, ‘দেশ তোমাদের জন্য গর্বিত!’

প্রসঙ্গত, ভারত-পাকিস্তান ক্রিকেট মানেই যুদ্ধ যুদ্ধ ভাব। দুই প্রতিবেশী দেশের ম্যাচে পুরো ক্রিকেট-বিশ্ব যেন দুই ভাগে ভাগ হয়ে যায়। আর সেই মঞ্চ যদি বিশ্বকাপ হয়, তাহলে তো কথাই নেই। বিশ্বকাপ জেতার চেয়েও যেন বেশি গুরুত্বপূর্ণ হয়ে ওঠে এই ম্যাচ জেতা।

ক্রিকেট বিশ্বের এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল সোমবার (২৪ অক্টোবর) আরব আমিরাতের দুবাইয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে মুখোমুখি হয়। টান টান উত্তেজনাপূর্ণ এই ম্যাচে ভারতকে পাত্তাই দেয়নি পাকিস্তান। ১০ উইকেটের বিশাল ব্যবধানে জিতে নিয়েছে প্রথম ম্যাচটি। বিশ্বকাপের ইতিহাসে এই প্রথম কোনো ম্যাচে ভারতে হারানোর কৃতিত্ব দেখাতে পারল পাকিস্তান।

রাজনৈতিক বৈরিতায় দ্বিপক্ষীয় সিরিজ বন্ধ থাকায় এখন শুধু আইসিসির টুর্নামেন্টেই দেখা হয় দুই দেশের। আইসিসির টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই দেশ আরেকবার মুখোমুখি হয়। শারজায় অনুষ্ঠিত হয়ে যাওয়া ম্যাচটি ঘিরে, তাই ভক্ত-সমর্থকদের মধ্যে ছিলো উত্তেজনার পারদ চড়া।

টস জিতে কোহলি বাহিনীকে আগে ব্যাট করতে পাঠান পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ব্যাট করতে নেমে ১৫১ রানের লড়াকু টার্গেট বেঁধে দেয় ভারত। তবে ভারতের দেওয়া ১৫২ রানের লক্ষ্য উদ্বোধনী জুটিতে ১৩ বল হাতে রেখেই পেরিয়েছে বাবর আজমের দল।

জৈন্তাবার্তা ডেস্ক

অক্টোবর / ২৫ / ২০২১
০৭:৪৬ পূর্বাহ্ন

আপডেট : ডিসেম্বর / ০৮ / ২০২১
০৩:৩১ পূর্বাহ্ন

খেলা