অগাস্ট / ১৪ / ২০২২ ০৬:৫১ অপরাহ্ন

স্টাফ রিপোর্ট::

অগাস্ট / ০৪ / ২০২২
০২:৪৪ অপরাহ্ন

আপডেট : অগাস্ট / ১৪ / ২০২২
০৬:৫১ অপরাহ্ন

ধর্মঘট প্রত্যাহার :কাজে ফিরেছেন ওসমানীর ইন্টার্ন চিকিৎসকরা



26

Shares

দাবি পূরণের আশ্বাস পাওয়ায় ৩ দিন পর ধর্মঘট প্রত্যাহার করে কাজে ফিরেছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। ২ শিক্ষার্থীর ওপর হামলার প্রতিবাদে মঙ্গলবার সকাল থেকে রোগীদের সেবা বন্ধ রেখে বিক্ষোভ চালিয়ে আসছিলেন তারা।

পুলিশ হামলাকারীদের একজনকে গ্রেপ্তার করায় এবং কলেজ প্রশাসনের সঙ্গে বৈঠকে দাবি পূরণের আশ্বাস পাওয়ায় বৃহস্পতিবার ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়েছে বলে জানান ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক আহমদ মুন্তাকিম চৌধুরী।

আহমদ মুন্তাকিম চৌধুরী জানান, ‘মামলার প্রধান আসামি দিব্য সরকার বুধবার রাতে গ্রেপ্তার হয়েছে। কর্তৃপক্ষ আমাদের নিরাপত্তা নিশ্চিত করারও প্রতিশ্রুতি দিয়েছে। তাই কর্মবিরতি প্রত্যাহার করা হয়। শিক্ষানবিশ চিকিৎসকরা কাজে যোগ দিয়েছেন।’

এর আগে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের দুই শিক্ষার্থীকে মারধরের ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি দিব্য সরকারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার রাত সাড়ে ১২টায় শাহপরাণ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সিলেট মহানগর পুলিশের উপকমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

আসামিদের গ্রেপ্তারে বৃহস্পতিবার সকাল পর্যন্ত সময় বেঁধে দিয়েছিলেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের আন্দোলনরত ইন্টার্ন চিকিৎসক ও শিক্ষার্থীরা। এই সময়ের মধ্যে দাবি পূরণ না হলে জরু‌রি ও বহির্বিভাগসহ ওসমানী হাসপাতালের সব কার্যক্রম বন্ধ করে দেওয়ার ঘোষণা দেন তারা।

উল্লেখ্য, সিলেটে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চলমান অচলাবস্থার নেপথ্যে নারী ইন্টার্ন চিকিৎসককে উত্ত্যক্ত করার অভিযোগ রয়েছে। এ ঘটনার জেরে গত সোমবার রাতে মেডিকেল কলেজ ক্যাম্পাসে দুই শিক্ষার্থীকে মারধর করেন বহিরাগতরা। দুটি ঘটনার পর ইন্টার্ন চিকিৎসকরা ধর্মঘটের ডাক দেন ও মেডিকেল শিক্ষার্থীরাও ক্লাস-পরীক্ষা বর্জন শুরু করেন।

স্টাফ রিপোর্ট::

অগাস্ট / ০৪ / ২০২২
০২:৪৪ অপরাহ্ন

আপডেট : অগাস্ট / ১৪ / ২০২২
০৬:৫১ অপরাহ্ন

সিলেট