মে / ১৬ / ২০২২ ০৮:৫৫ অপরাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

মে / ১৪ / ২০২২
১২:০২ পূর্বাহ্ন

আপডেট : মে / ১৬ / ২০২২
০৮:৫৫ অপরাহ্ন

দিল্লিতে বাণিজ্যিক ভবনে ভয়াবহ আগুন, নিহত অন্তত ২৭


সৌজন্যে বিবিসি

27

Shares

ভারতের রাজধানী দিল্লির পশ্চিমাঞ্চলে মুন্ডকা মেট্রো স্টেশন লাগোয়া একটি চারতলা ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডের ঘটনায় ইতিমধ্যে আগুনে ভস্মীভূত ২৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত হয়েছেন অন্তত আরও ৪০ জন। 

আগুনের সূত্রপাতের সময় ভবনটিতে ৭০ জনেরও বেশি লোক ছিল এবং পুলিশ জানালা ভেঙে দড়ি ব্যবহার করে লোকদের উদ্ধার করে।  বেশিরভাগ মৃতদেহ দ্বিতীয় তলায় পাওয়া গেছে বলে জানা গেছে।

চিফ ফায়ার অফিসার অতুল গর্গ জানিয়েছেন, এখনো ৩০ থেকে ৪০ জনের ভবনে আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। উদ্ধারকাজ চলছে বলে জানান তিনি। অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। ভবন থেকে লাশ সরানোর প্রক্রিয়া অব্যাহত রয়েছে। ভবনে আটকে পড়া ১২ জনকে উদ্ধার করে সঞ্জয় গান্ধী মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আগুন নিয়ন্ত্রণে আনতে  ঘটনাস্থলে কাজ করছে দমকলের মোট ২৪টি বাহিনী।  

রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই মর্মান্তিক ঘটনায় শোক প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রতিটি মৃত্যুর জন্য ক্ষতিপূরণের জন্য নিকটাত্মীয়কে ২ লাখ রুপি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। এছাড়াও, প্রধানমন্ত্রীর কার্যালয় ঘোষণা করেছে, আহতদের জন্য ৫০ হাজার রুপি সহায়তা দেওয়া হবে।

স্থানীয় কর্মকর্তা জোগি রাম জৈন বলেছেন, প্রাথমিক রিপোর্টে শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে এবং বিল্ডিংটিতে সঠিক অগ্নি নিরাপত্তা প্রশংসাপত্র নেই বলে ধারণা করা হয়েছে। "আমরা একটি তদন্ত শুরু করেছি এবং যদি কোনও পৌরসভার কর্মকর্তাদের দোষ পাওয়া যায় তবে কঠোর ব্যবস্থা নেওয়া হবে," 

প্রাথমিক তদন্তে জানা গেছে, ভবনটি একাধিক সংস্থার অফিস স্পেস হিসেবে ব্যবহৃত হত। ভবনটির প্রথম তলায় আগুন ছড়িয়ে পড়ে, সেখানে সিসিটিভি ক্যামেরা এবং রাউটার প্রস্তুতকারক একটি কোম্পানির অফিস ছিল।

পুলিশ জানিয়েছে, ওই কোম্পানির মালিককে আটক করা হয়েছে। ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

জৈন্তা বার্তা ডেস্ক

মে / ১৪ / ২০২২
১২:০২ পূর্বাহ্ন

আপডেট : মে / ১৬ / ২০২২
০৮:৫৫ অপরাহ্ন

আন্তর্জাতিক