মে / ১৬ / ২০২২ ০৯:৪৭ অপরাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

জানুয়ারী / ১৭ / ২০২২
০৫:৫৫ অপরাহ্ন

আপডেট : মে / ১৬ / ২০২২
০৯:৪৭ অপরাহ্ন

দৈনিক শনাক্ত সাড়ে ৬ হাজার ছাড়াল, শনাক্তের হার ২০ শতাংশে



67

Shares

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের বিস্তারের মধ্যে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যায় পাঁচ মাস আগের পর্যায়ে ফিরে গেল বাংলাদেশ।    

সোমবার একদিনেই শনাক্ত রোগী বেড়েছে প্রায় দেড় হাজার, যা আগের দিনের চেয়ে প্রায় ২০ শতাংশ বেশি। শনাক্তের হারও ছাড়িয়েছে ২০ শতাংশ ।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ছয় হাজার ৬৭৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। একদিনে এর চেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছিল সর্বশেষ গত বছরের ১৮ আগস্ট, সেদিন ৭ হাজার ২৪৮ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছিল।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১০ জনের। করোনায় এ পর্যন্ত দেশে ২৮ হাজার ১৫৪ জনের মৃত্যু হয়েছে। আর শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লাখ ২৪ হাজার ৩৮৭ জনে। এদিকে নতুন করে করোনা থেকে সুস্থ হয়েছেন ৪২৭ জন। এ নিয়ে মোট ১৫ লাখ ৫৩ হাজার ৩২০ জন সুস্থ হলেন।

গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ হয়েছে ৩২ হাজার ৪৩১ জনের। আর পরীক্ষা করা হয়েছে ৩১ হাজার ৯৮০টি। এখন পর্যন্ত এক কোটি ১৮ লাখ ৯৩ হাজার ৪০৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রোববার ২৯ হাজার ৩০৫টি নমুনা পরীক্ষা করে ৫ হাজার ২২২ রোগী শনাক্তের কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

সোমবার নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার দাঁড়িয়েছে ২০ দশমিক ৮৮ শতাংশে, গত বছরের যা ১৩ আগস্টের পর সর্বোচ্চ। সেদিন শানাক্তের হার ছিল ২৫ দশমিক ৩৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ চার ও ছয়জন নারী রয়েছেন। ঢাকা বিভাগে মারা গেছেন সাত, চট্টগ্রামে দুই ও বরিশালে একজন। এদের মধ্যে সরকারি হাসপাতালে সাত ও তিনজন বেসরকারি হাসপাতালে মারা যান। 

জৈন্তা বার্তা ডেস্ক

জানুয়ারী / ১৭ / ২০২২
০৫:৫৫ অপরাহ্ন

আপডেট : মে / ১৬ / ২০২২
০৯:৪৭ অপরাহ্ন

বিশ্বজুড়ে করোনা