জুলাই / ২৯ / ২০২১ ০৮:৫৫ অপরাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

জুলাই / ২১ / ২০২১
১১:৩১ অপরাহ্ন

আপডেট : জুলাই / ২৯ / ২০২১
০৮:৫৫ অপরাহ্ন

ঈদের দিনে দেশের সড়কে ঝরল তাজা ১২ প্রাণ


সংগৃহিত ছবি

39

Shares

দেশের বিভিন্ন জেলায় কয়েকটি ভয়াবহ সড়ক দুর্ঘটনায় ১২ জনের প্রাণহানি হয়েছে বলে বিভিন্ন সূত্র থেকে জানা গেছে । এমন  ঘটনায় আহত হয়েছেন অসংখ্য মানুষ। আহতরা বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গণমাধ্যমের বিভিন্ন জেলার সংবাদ থেকে আজকের এই সড়ক দুর্ঘটনার খবরগুলো সংগ্রহ করা হয়েছে ।

রংপুর- আজ বুধবার দুপুরে রংপুর-সৈয়দপুর মহাসড়কের তারাগঞ্জ উপজেলা পরিষদের পাশে আনজিরন নেছা মহিলা বিএম কলেজের সামনে  দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত ২৫ জনের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। 

তারাগঞ্জ থানার ওসি ফারুক আহামেদ জানান, দিনাজপুর থেকে ঢাকাগামী হানিফ এন্টারপ্রাইজ ও ঢাকা থেকে ছেড়ে আসা হিমাচল পরিবহনের সংঘর্ষে ঘটনাস্থলেই ৩ জন নিহত ও ২৫ জন আহত হন। আহতদের স্থানীয় হাসপাতালে নেয়ার পথে আরো একজন মারা যান। বাকিদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক।

মেহেরপুর- বুধবার বেলা তিনটার দিকে মেহেরপুর-মুজিবনগর সড়কের মানিকনগর নামক স্থানে বেপরোয়া গতির দুটি মোটর সাইকেলের সংঘর্ষে ৩ যুবক নিহত ও অপর ২ জন আহত হয়েছেন। নিহতরা হলেন-মুজিবনগর উপজেলার সোনাপুর গ্রামের শামীম হোসেন, শাকিল হোসেন, গাংনী উপজেলার গাঁড়াডোব গোরস্থান পাড়া এলাকার ট্রাক্টর গ্যারেজের শ্রমিক মুস্তাকিম হোসেন।

আহত রাকিবুল ইসলাম ও ওমর ফারুকের অবস্থার অবনতি হওয়ায় তাদের মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে রেফার করেন মুজিবনগর থানা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগে কর্মরত চিকিৎসক। দুজনের মধ্যে রাকিবুল ইসলামের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

মুজিবনগর থানার ওসি আব্দুল হাসেম জানান, নিহত মুস্তাকিম হোসেন তার অপর দুজন মোটরসাইকেল আরোহী নিয়ে ঐতিহাসিক মুজিবনগর কমপ্লেক্সে ঘুরতে যাচ্ছিলেন। অপরদিকে নিহত শামীম ও শাকিল হোসেন অপর একটি মোটরসাইকেল নিয়ে মুজিবনগর কমপ্লেক্স থেকে কেদারগঞ্জ বাজারের দিকে আসছিলেন। মানিকনগর নামক স্থানে আসা মাত্রই দুটি গাড়ির সংঘর্ষ হলে হতাহতের ঘটনা ঘটে। নিহতদের মরদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে নেয়া হয়েছে।

নাটোর- বুধবার সকালে নাটোরের নলডাঙ্গা উপজেলার পাটুল-নলডাঙ্গা সড়কের বাঁশভাগ সুইচ গেট এলাকায়  সিএনজিচালিত অটোরিকশা ও মোটরসাইকেলের সংঘর্ষে পাটুল গ্রামের আল আমিন নামে এক যুবক নিহত হয়েছেন। এ সময় জোহান ও জুয়েল নামে দুইজন আহত হয়।  

নলডাঙ্গা থানার ওসি মো. নজরুল ইসলাম জানান, আলামিন তার বোনের বাসা শ্যামনগর থেকে পাটুল ফিরছিল। এ সময় অপরদিক থেকে আসা সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে ঘটনাস্থলে আলামিন মারা যান। এ সময় দুইজন আহত হন। আহতদের উদ্ধার করে রাজশাহী হাসপাতলে পাঠানো হয়েছে।

বগুড়া-  বগুড়ার শেরপুর উপজেলায় সড়ক দুর্ঘটনায় রহমতুল্লাহ নামে ১২ বছর বয়সী এক পথচারী নিহত হয়েছেন। বুধবার উপজেলার ঢাকা-বগুড়া মহাসড়কের মহিপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

শেরপুর হাইওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ একেএম বানিউল আনাম বলেন, মহাসড়কে একটি ভ্যান দাঁড়ানো অবস্থায় ছিল। ওই সময় দ্রুতগতির একটি যাত্রীবাস নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়ানো ভ্যানটিকে ধাক্কা দেয়। বাসের ধাক্কায় ভ্যানটি রহমতুল্লাহসহ আরো তিনজন পথচারীর ওপরে গিয়ে পড়ে। এতে গুরুতর আহত হন রহমতুল্লাহ। তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি বলেন, বাস আটক করা হয়েছে। চালক ও হেলপার পলাতক রয়েছেন।

টাঙ্গাইল- টাঙ্গাইলের বাসাইলে বুধবার সকালে দুই ট্রাকের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বাসাইল উপজেলার করাতি পাড়া বাইপাস এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, ঢাকা থেকে গরু ভর্তি একটি ট্রাক উত্তরবঙ্গের দিকে যাচ্ছিল। পথিমধ্যে ট্রাকটি বাসাইল উপজেলার করাতি পাড়া বাইপাস এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ওই হেলপারের মৃত্যু হয়।

খবর পেয়ে টাঙ্গাইল ফায়ার সার্ভিসের একটি ইউনিট লাশ উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

ভোলা- ভোলার লালমোহনে মো. ফারুক নামে এক ব্যবসায়ী মোটরসাইকেলের ধাক্কায় নিহত হয়েছেন। বুধবার দুপুর ১টার দিকে লালমোহন পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের লঞ্চঘাট এলাকার হাওলাদার বাড়ির সামনে এ ঘটনা ঘটে। 

নিহত ফারুক লালমোহনের পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের সিদ্দিক মিয়ার ছেলে। লালমোহন বাজারের চৌরাস্তা মোড় এলাকায় তার জুতার দোকান রয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ব্যবসায়ী ফারুক দুপুরের দিকে বাড়ি থেকে রিকশাযোগে বের হয়ে হাওলাদার বাড়িতে কোরবানির মাংস আনতে যান। পরে হাওলাদার বাড়ির সামনে রিকশা থেকে নেমে চালককে ভাড়া দেওয়ার সময় বেপরোয়া গতির মোটরসাইকেল এসে তাকে ধাক্কা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে তার মৃত্যু হয়।

লালমোহন থানার ওসি মো. মাকসুদুর রহমান মুরাদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

হবিগঞ্জ- হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে কোরবানির গোশত বন্টন শেষে বাড়ি ফেরার পথে বাসচাপায় মাহিন আহমেদ নামে এক স্কুলছাত্র নিহত হয়েছেন। 

বুধবার সন্ধ্যায় উপজেলার ঢাকা সিলেট মহাসড়কের পুরাশুন্দা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মাহিন আহমেদ পুরাশুন্দা গ্রামের মর্তুজ আলীর ছেলে।

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি মাইনুল ইসলাম জানান, ঢাকা থেকে ছেড়ে আসা হানিফ পরিবহনের একটি বাস উল্লেখিত স্থানে পৌঁছলে সাইকেল দিয়ে কোরবানির গোশত বন্টন শেষে বাড়ি ফেরার পথে থাকা স্কুলছাত্র মাহিনকে চাপা দেয় বাসটি। এতে ঘটনাস্থলেই মাহিনের মৃত্যু হয়। 

খবর পেয়ে নিহতের স্বজনরা ঘটনাস্থলে পৌঁছলে মহাসড়ক অবরোধ করে। এক পর্যায়ে অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজা আক্তার শিমুল পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

জৈন্তা বার্তা ডেস্ক

জুলাই / ২১ / ২০২১
১১:৩১ অপরাহ্ন

আপডেট : জুলাই / ২৯ / ২০২১
০৮:৫৫ অপরাহ্ন

সারাদেশ