মে / ১৬ / ২০২২ ০৯:৪৫ অপরাহ্ন

জৈন্তা বার্তা রিপোর্ট

জানুয়ারী / ১৭ / ২০২২
১১:৪২ অপরাহ্ন

আপডেট : মে / ১৬ / ২০২২
০৯:৪৫ অপরাহ্ন

এক দফা দাবিতে রাতেও উপাচার্য ভবনের সামনে শিক্ষার্থীরা



104

Shares

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলনে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে নিজ বাসায় অবরুদ্ধ করে রেখেছেন শিক্ষার্থীরা। সোমবার (১৭ জানুয়ারি) বিকেল সোয়া ৪টা থেকে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন আন্দোলনরত শিক্ষার্থীরা। রাত সাড়ে ১১টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত নিজেদের অবস্থান থেকে সরেননি শিক্ষার্থীরা। সেখানে বসে বসে স্লোগান দিচ্ছেন তারা। উপাচার্যের বাসভবনের সামনে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। মোতায়েন করা হয়েছে প্রায় অর্ধশতাধিক পুলিশ।

সোমবার বিকেলে শিক্ষার্থীদের চলমান আন্দোলন থেকে সরাতে জলকামান, সাঁজোয়া যান নিয়ে পুলিশ সদস্যরা ক্যাম্পাসের ভেতরে প্রবেশ করতে চাইলে তাদের প্রধান ফটকে আটকে দেওয়া হয়। এরপর থেকে প্রায় শতাধিক পুলিশ সদস্য অবস্থান করছেন বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের আশেপাশের সব দোকান ও খাবারের হোটেল বন্ধ করে দিয়েছে পুলিশ। এমনকি সকল দোকানের লাইটও বন্ধ করে দেওয়া হয়। অপরদিকে প্রধান ফটকসহ বিশ্ববিদ্যালয়ের সব বহির্গমণ পথ আটকে দেয় শিক্ষার্থীরা।

শেষ খবর পাওয়া পর্যন্ত (রাত সাড়ে ১০টা) শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান করে উপাচার্যের পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

আন্দোলনরত এক শিক্ষার্থী বলেন, আমাদের এক দফা দাবি, উপাচার্যকে পদত্যাগ করতে হবে। যেই ভিসি আমাদের ওপর হামলা চালাতে পারে সেই ভিসি আমরা আমাদের বিশ্ববিদ্যালয়ে চাই না। যতক্ষণ পর্যন্ত উপাচার্য পদত্যাগ না করবেন, ততক্ষণ পর্যন্ত আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাব।

এ বিষয়ে জানতে চাইলে প্রক্টর ড. আলমগীর কবীর কোনো মন্তব্য করতে রাজি হননি।

জৈন্তা বার্তা রিপোর্ট

জানুয়ারী / ১৭ / ২০২২
১১:৪২ অপরাহ্ন

আপডেট : মে / ১৬ / ২০২২
০৯:৪৫ অপরাহ্ন

সিলেট