অগাস্ট / ১৪ / ২০২২ ০৭:২৯ অপরাহ্ন

সৈয়দ হেলাল আহমদ বাদশা, গোয়াইনঘাটঃঃ

জুন / ৩০ / ২০২২
০৮:৪৭ অপরাহ্ন

আপডেট : অগাস্ট / ১৪ / ২০২২
০৭:২৯ অপরাহ্ন

গোয়াইনঘাটে বন্যাতর্দের পাশে অনাবিল সমাজ কল্যাণ সংস্থা



55

Shares

সিলেটের গোয়াইনঘাট উপজেলায় অনাবিল সমাজ কল্যাণ সংস্থার (সিলেট ধোপাদিঘীর পার) পক্ষ থেকে বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

যে বয়সে কিশোরেরা মুক্ত বাতাসে ডানা মেলে দামাল ছেলের মত মুক্তবিহঙ্গে ঘুরে বেড়ানোর কথা। বন্ধু বান্ধবদের নিয়ে আড্ডায় মেতে থাকা কিংবা পাড়ার কোন মোড়ের চায়ের দোকানে অথবা দামি কোন রেস্টুরেন্টে চায়ে চুমুক দিয়ে গল্পে মেতে থাকার কথা। এই বয়সে কিছু কিশোররা সংগঠন করে মানবিক সাহায্য নিয়ে বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে। মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য। অসহায় মানুষ গুলো কি একটু সহায়তা পেতে পারে না। সৃষ্টির সেরা জীব মানুষ। জন্ম গ্রহণের সময় মহান সৃষ্টিকর্তা মানুষকে সৃষ্টি করেন একবারে নিষ্পাপ, নিষ্কলুষ রূপে। জন্মের পর থেকে শিশু বিস্ময়ে চোখ মেলে পৃথিবীর আলো দেখে, তার মা-বাবা, তাকে ঘিরে থাকা মানুষজন, সামগ্রিক পরিবেশ সমাজ থেকে সব বুঝতে শুরু করে। ধীরে ধীরে এ সব থেকেই তার প্রথম শিক্ষা গ্রহণ শুরু হয়।

পরবর্তীতে পরিবার ও শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বৃহত্তর পরিসরে জ্ঞানার্জনের সুযোগ লাভ করে। বর্তমান সময়ে শিশু-কিশোররাও জড়িয়ে পড়ছে ভয়ঙ্কর সব অপরাধে যা ভাবতে গা শিউরে ওঠে। রাহাজানি, খুনখারাবি তো রয়েছে দেশজুড়ে। তবে এরপরও ব্যতিক্রম কিছু আছে। যা মানুষকে ভাবায় ও ভালো করতে ঘোর অন্ধকারে দাঁড়িয়ে থাকা স্ট্রীক লাইটের মত পথ দেখায়। মানুষ মনুষ্যত্ব এই থেকে মানবতা শেখায় মানুষের মাঝে মানবতা বিলায়। এই রকম একটি কিশোর সংগঠন হচ্ছে অনাবিল সমাজ কল্যাণ সংস্থা সিলেট ধোপাদিঘীর পার।

বৃহস্পতিবার ৩০ জুন বিকাল ৫ টায় সিলেট দ্রুত বিচার ট্রাইবুনালের পি পি,সিলেট জেলা বারের সাবেক সাধারন সম্পাদক সিনিয়র আইনজীবী সরোয়ার আহমদ চৌধুরী ও এডভোকেট আবদাল'র আন্তরিক প্রচেষ্টায় অনাবিল সমাজকল্যাণ সংস্থা (ধোপাদিঘীরপার)র উদ্যোগে তোয়াকুল স্ট্যান্ড ( পাইকরাজ) ৬ নং ওয়ার্ডের বন্যা দুর্গত মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে। 

এ সময় উপস্থিত ছিলেন, অনাবিল সমাজ কল্যাণ সংস্থার সভাপতি এডভোকেট সুদীপ বৈদ্য, সাধারন সম্পাদক ও সমকাল পত্রিকার সিলেট ব্যুরো প্রধান সাংবাদিক  ফয়সল আহমদ বাবলু, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মোঃ জামাল উদ্দিন,স্হানীয় ওয়ার্ড মেম্বার বিলাল  উদ্দীন,সমাজ সেবক রুহুল আমিন, জৈন্তাবার্তা পত্রিকার গোয়াইনঘাট প্রতিনিধি সৈয়দ হেলাল আহমদ বাদশা ও সংগঠনের নেতৃবৃন্দ।এলাকা বাসীর পক্ষ থেকে রুহুল আমিন ও বিলাল উদ্দীন মেম্বার  অনাবিল সমাজ কল্যাণ সংস্থার সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সৈয়দ হেলাল আহমদ বাদশা, গোয়াইনঘাটঃঃ

জুন / ৩০ / ২০২২
০৮:৪৭ অপরাহ্ন

আপডেট : অগাস্ট / ১৪ / ২০২২
০৭:২৯ অপরাহ্ন

অন্যান্য