মে / ১৬ / ২০২২ ০৮:২১ অপরাহ্ন

গোয়াইনঘাট প্রতিনিধি

জানুয়ারী / ১৭ / ২০২২
০৬:০৫ অপরাহ্ন

আপডেট : মে / ১৬ / ২০২২
০৮:২১ অপরাহ্ন

গোয়াইনঘাটে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ



94

Shares

সিলেটের গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় আড়াই মাসের এক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। মৃত শিশু আবু ফুয়াদ উপজেলার পিরিজপুর গ্রামের শফিকুল ইসলামের পুত্র। 

সোমবার সকাল সাড়ে ১১টায় নিউমোনিয়া আক্রান্ত হওয়ায় ওই শিশুকে পজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন স্বজনরা। ভর্তির পর জরুরি বিভাগে কর্তব্যরত ডাক্তার না থাকায় ওই শিশুর চিকিৎসা দিচ্ছিলেন মেডিকেল এসিস্ট্যান্ট ও নার্স সদস্যরা। চিকিৎসার এক পর্যায়ে শিশুটির মৃত্যু হয়। স্বজনদের অভিযোগ, ভুল চিকিৎসায় শিশুটির মৃত্যু হয়েছে। তারা জানান, হাসিখুশি অবস্থায় শিশু আবু ফুয়াদকে হাসপাতালে নিয়ে আসেন, নার্স সদস্যরা দুটি ইনজেকশন পুশ করার পরপরই মৃত্যুর কোলে ঢলে পড়ে আবু ফুয়াদ।

এদিকে বিষয়টি নিয়ে তাৎক্ষণিক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ রেহান উদ্দিনের দপ্তরে সমঝোতা বৈঠক হয়। জানতে চাইলে রেহান উদ্দিন বলেন, সুনির্দিষ্ট অভিযোগ পেলে আইনি সহযোগিতা সহ পারিপার্শ্বিক সব ধরণের সহযোগিতা করা হবে। তবে তিনি জানান, ভুল চিকিৎসা নয় শিশুকে সঠিক চিকিৎসাই দেওয়া হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, গোয়াইনঘাট থানার তদন্ত কর্মকর্তা ওমর ফারুক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুভাষ চন্দ্র পাল ছানা ও সমাজসেবক লুৎফুর রহমানসহ থানা পুলিশের সদস্যবৃন্দ। 

লুৎফুর রহমান লেবু বলেন, সুনির্দিষ্ট অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করবো। তিনি বলেন, এটিকে কোন ভাবে এড়িয়ে যাবার সুযোগ নেই।

এদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক হৃদয়বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। শিশুপুত্র আবু ফুয়াদের মৃত্যুতে স্বাস্থ্য কমপ্লেক্সের বারান্দায় কান্নায় ভেঙে পড়েন স্বজনরা। শিশুর স্বজনরা জানান, ভুল চিকিৎসায় মৃত্যু হয়েছে এমন কথা শুনার পর তড়িঘড়ি করে দু’তলায় আরেকটি নতুন ব্যবস্থাপত্র বানিয়ে তাদের হাতে দেওয়া হয়েছে এমনটিও অভিযোগ করেছেন তারা। 

পিরিজপুর গ্রামের ইসলাম বলেন, হাসপাতালে ডাক্তারদের সময় মতো পাওয়া যায় না, নার্স দিয়ে চিকিৎসা দেওয়া হয়। ছাত্রলীগ নেতা ডালিম বলেন, ডাক্তারদের দায়িত্বে অবহেলার কারণেই আজকে আমার ভাইটির মৃত্যু হয়েছে। তিনি এর সুষ্ঠু বিচার দাবি করেন।

উল্লেখ্য, গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অনিয়ম, অব্যবস্থাপনা নিয়ে দীর্ঘদিন থেকে এলাকাবাসী অভিযোগ করে আসছেন। কিন্তু কর্তৃপক্ষের যথাযথ তত্বাবধানের অভাবে একের পর এক অপ্রীতিকর ঘটনা ঘটছে।

গোয়াইনঘাট প্রতিনিধি

জানুয়ারী / ১৭ / ২০২২
০৬:০৫ অপরাহ্ন

আপডেট : মে / ১৬ / ২০২২
০৮:২১ অপরাহ্ন

সিলেট