মে / ১৬ / ২০২২ ০৯:০৪ অপরাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

মে / ১১ / ২০২২
০৯:১৮ অপরাহ্ন

আপডেট : মে / ১৬ / ২০২২
০৯:০৪ অপরাহ্ন

জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রি কলেজে ফেলোশিপ বৈঠক অনুষ্ঠিত



37

Shares

সিলেটের জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রি কলেজে শিক্ষক কর্মচারীদের মধ্যে ফেলোশিপ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১১মে) বিকেলে শিক্ষক মিলনায়তনে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি প্রাপ্ত শিক্ষকদের সম্বর্ধনা ও ফেলোশিপ বৈঠক অনুষ্ঠিত হয়।

কলেজের উপাধ্যক্ষ কামরুল আহমেদ শেরগুলের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ মফিজুর রহমান চৌধুরী। ফেলোশিপ সভায় ভার্চুয়ালি যোগদান করে প্রধান অতিথির বক্তব্য রাখেন কলেজের গভর্নিং বডির সভাপতি ড. আশিক আনোয়ার বাহার।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক আইয়ুব আলী, আবুল খায়ের, তপন কুমার নাথ, ও কলেজের প্রতিষ্ঠাতা সদস্য ফাহিমা বেগম, এসময় সম্বর্ধিত সহকারী অধ্যাপক দের মধ্যে বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক গুরুদাস রায়, নিপু চন্দ্র দাস, দুলাল হোসেন, খসরু নোমান, সুনির্মল দত্ত, নূর-উর-রহমান, শফিকুল ইসলাম, এখলাছুর রহমান, মাসুক আহমদ , সফিকুল ইসলাম ও অন্যান্য শিক্ষকবৃন্দ।

ফেলোশিপ বৈঠকে ভার্চুয়ালি যোগদান করে গভর্নিং বডির সভাপতি ডক্টর আশিক আনোয়ার বাহার বলেন, বৃহত্তর জৈন্তার পিছিয়ে পড়া শিক্ষার্থীদের শিক্ষার সার্বিক মানোন্নয়নে পদোন্নতি প্রাপ্ত এক ঝাঁক তরুণ সহকারী অধ্যাপকবৃন্দের উদ্যোগ প্রত্যাশা করেন। এ ব্যাপারে শিক্ষক-ও গভর্নিং বডি আন্তরিক। এখন প্রয়োজন সকল স্টেকহোল্ডারদের সম্মিলিত উদ্যোগ ও প্রচেষ্টা। আশা করি অল্প সময়ের মধ্যেই তৈয়ব আলী ডিগ্রী কলেজ শিক্ষায় গুণগত পরিবর্তন সকলের কাছে দৃশ্যমান হবে। সভাপতির বক্তব্যে কলেজের অধ্যক্ষ মফিজুর রহমান চৌধুরী বলেন,মানসম্পন্ন শিক্ষাই আমাদের প্রধান উদ্দেশ্য। সকলের সম্মিলিত প্রচেষ্টা ও আন্তরিক সহযোগিতা ছাড়া এই লক্ষ্য অর্জন কখনো সম্ভব নয়। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রভাষক আনোয়ার হোসেন, আনোয়ারুল ইসলাম, হেলাল উদ্দিন, আরফিন সুলতানা সুমা,  শিক্ষক প্রতিনিধি প্রভাষক নূরুল আমিন ও প্রভাষক খাদিজা বেগম, লাইব্রেরীয়ান কবির আহমদ, ডেমোনেস্ট্রেটর আব্দুল জব্বার প্রমুখ। পরে কলেজের প্রতিষ্ঠাতা মোহাম্মদ রশিদ হেলালী ও কলেজের দাতা তৈয়ব আলীসহ কলেজের প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্নভাবে যারা অবদান রেখে পরলোক গমন করেছেন তাঁদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

ফেলোশিপ প্রোগ্রাম শেষে প্রীতি ভোজের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

জৈন্তা বার্তা ডেস্ক

মে / ১১ / ২০২২
০৯:১৮ অপরাহ্ন

আপডেট : মে / ১৬ / ২০২২
০৯:০৪ অপরাহ্ন

শিক্ষা ও সংস্কৃতি