মে / ০৬ / ২০২১ ০৩:৩৮ অপরাহ্ন

শেখ জাহান রনি, মাধবপুর প্রতিনিধি:

এপ্রিল / ১৭ / ২০২১
১১:৩৭ অপরাহ্ন

আপডেট : মে / ০৬ / ২০২১
০৩:৩৮ অপরাহ্ন

মাধবপুরে স্বাস্থ্যবিধি না মানায় ও দোকান খোলা রাখায় জরিমানা


11

Shares

করোনা মহামারী দিন দিন ব্যাপক আকার ধারন করছে। সংক্রমনের মাত্রা প্রতিদিন বাড়ছে। করোনা সংক্রমণ প্রতিরোধে এরই মধ্যে সরকার সারা দেশব্যাপী লকডাউন ঘোষনা করেছে। জরুরি প্রয়োজন ছাড়া ও নিত্য পণ্যের দোকান ও জরুরি সেবার অন্তর্ভুক্ত দোকানপাট ছাড়া বাকি সবকিছু বন্ধ ঘোষণা করেছে। প্রতিদিনের ন্যায় লকডাউনের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ ও বাজার মনিটরিং করতে
আজ বুল্লা বাজার, বানেশ্বর বাজার এবং নোয়াপাড়া বাজারে বাজার মনিটরিং এবং সরকারি নির্দেশনা পালনের উপর মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এবং সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল আইন, ২০১৮ অনুযায়ী ১০ টি মামলায় ৩৪০০/- জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা। এ সময় সবাইকে স্বাস্স্থ্যবিধি অনুসরণ করতে ও রমজানে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি না করতে সকলকে পরামর্শ প্রদানের পাশাপাশি ফ্রি মাস্ক বিতরণ করেন। সকলের উদ্দেশ্যে তিনি বলেন, প্রতিদিন বাংলাদেশে হাজার হাজার মানুষ করোনা আক্রান্ত হচ্ছে। প্রশাসন কিংবা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এককভাবে জনগণকে সচেতন করতে পারবে না যতক্ষণ না পর্যন্ত আমরা নিজেরা সচেতন হবো। করোনা পরিস্থিতি  নিয়ে ও সরকারি নির্দেশনা নিয়ে উপহাস করতে নিষেধ করেন এবং প্রত্যেককে সচেতন হওয়ার পরামর্শ দেন।

হবিগঞ্জ