জানুয়ারী / ১৮ / ২০২২ ০৪:০৪ পূর্বাহ্ন

স্পোর্টস ডেস্ক

জানুয়ারী / ১৩ / ২০২২
১১:৩৭ অপরাহ্ন

আপডেট : জানুয়ারী / ১৮ / ২০২২
০৪:০৪ পূর্বাহ্ন

মেসি এখন সেরা অবস্থানে নেই



21

Shares

স্বপ্নের মতো বছর কাটিয়েছেন লিওনেল মেসি। যদিও ২০২১ সালের শেষদিকে কিছুটা ধুঁকতে হয়েছে তাকে। তবে এই বছরই জিতেছেন নিজের সপ্তম ব্যালন ডি’অর, ছুঁয়েছেন অধরা আন্তর্জাতিক শিরোপাও। এই বছরই আবার বার্সেলোনা ছেড়ে পাড়ি জমিয়েছেন ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইঁতে।

ক্লাবটির হয়ে চ্যাম্পিয়ন্স লিগে আলোর ঝলকানি দেখালেও লিগ ওয়ানে গোল পেয়েছেন কেবল একটি। সবকিছু মিলিয়েই আর্জেন্টিনার হয়ে ১৯৮৬ বিশ্বকাপ জেতা সার্জিও বাতিস্ততার মনে হচ্ছে, সেরা অবস্থানে নেই মেসি। সম্প্রতি টিওআইসি স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে তিনি অবশ্য প্রশংসায় পঞ্চমুখ ছিলেন মেসির নেতৃত্বের।

তিনি বলেছেন, ‘খেলার দিক থেকে, মেসি এখন সেরা জায়গায় নেই। ব্যক্তিগত বা নেতৃত্বের দিক থেকে আবার সেটা আছে। আমি এখন আরও বেশি দ্রুতগতির ও শ্রেয়তর মেসিকে দেখি। আমরা তাকে যেমন দেখতে চাইতাম, এখন সে তেমন, বাকি খেলোয়াড়রাও। আগে আমরা তার কাছ থেকে নেতৃত্ব আশা করতাম কিন্তু সেটা করতো অন্য কেউ। এখন মেসি নিজেই এটা খুব ভালো করছে।

আর্জেন্টিনার এই দলটির প্রশংসাও করেছেন বাতিস্ততা, ‘এটা খুব ভালো দল সাজানো হয়েছে। এখন যে দলটা আছে, এমন থাকলে আপনার জেতার সম্ভাবনা ৭০ শতাংশ। এটা তাকে আত্মবিশ্বাস দিয়েছে। কোচের এখানে অনেক ভূমিকা আছে। আর এখন আপনি দেখেন মেসি তার কাঁধে পুরো দল নিয়ে চলছে।

২০১০ ও  ২০১১ সালে আর্জেন্টিনা দলের কোচের ভূমিকায় ছিলেন বাতিস্ততা। ইতোমধ্যেই বিশ্বকাপে জায়গা করে নেওয়া আর্জেন্টিনাকে নিয়ে খুব আশাবাদী তিনি। ইতিহাস ও ঐতিহ্যের কারণেই সবাই আলবিসেলেস্তেদের বাড়তি শ্রদ্ধা দেখায় বলে বিশ্বাস বাতিস্ততার। তিনি বলেছেন, ‘এটা খুব সুন্দর ব্যাপার হবে, যদিও এখনও অনেক পথ যাবে। যদি বিশ্বকাপ খেলানোটা আমাদের হাতে থাকতো, তাহলে সেটা এখনই খেলতাম। বিশ্বকাপে আপনাকে অনেক কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হবে। কিন্তু এই দলের প্রতি আমার আস্থা আছে। আমার মনে হয় আর্জেন্টিনা সবসময়ই বিশ্বকাপের ফেভারিট।

স্পোর্টস ডেস্ক

জানুয়ারী / ১৩ / ২০২২
১১:৩৭ অপরাহ্ন

আপডেট : জানুয়ারী / ১৮ / ২০২২
০৪:০৪ পূর্বাহ্ন

খেলা