অক্টোবর / ২৭ / ২০২১ ০২:৫৫ অপরাহ্ন

সৈয়দ হেলাল আহমদ বাদশা

সেপ্টেম্বর / ২৮ / ২০২১
০১:২৮ অপরাহ্ন

আপডেট : অক্টোবর / ২৭ / ২০২১
০২:৫৫ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর জন্মদিনে গোয়াইনঘাট উপজেলা প্রশাসনের চিত্রাঙ্কন ও বৃক্ষরোপণ



54

Shares

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা, স্বাধীন বাংলাদেশে ’৭৫ পরবর্তী সময়ে ইতিহাসের সবচেয়ে সফল রাষ্ট্রনায়ক, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে গোয়াইনঘাট উপজেলা প্রশাসনের আয়োজনে নির্বাহী কর্মকর্তা তাহমিলুর রহমান এর উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বৃক্ষরোপণ করা হয়।

আজ (২৮সেপ্টেম্বর) মঙ্গলবার সকাল ১১ টায়  প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন  উপলক্ষে গোয়াইনঘাট উপজেলা হল রুমে উপজেলা প্রশাসনে আয়োজনে ইউএনও তাহমিলুর রহমানের উদ্যোগে বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নিয়ে চিত্রাঙ্কন ও বৃক্ষ রোপণ করা হয়।

বৃক্ষ রোপণে শিক্ষার্থী সহ উপস্থিত ছিলেন, উপজেলা  কৃষি অফিসার সুলতান আলী, উপজেলা প্রকৌশলি মোঃ রফিকুল ইসলাম,উপজেলা  শিক্ষা অফিসার প্রতুল চন্দ্র দাস,সহকারী শিক্ষা কর্মকর্তা আশরাফুল ইসলাম  ও গোয়াইনঘাট বন বিটের স্টাফ মোঃ আবু মিয়া সহ অনান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর মধুমতি নদী বিধৌত গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। মাতার নাম বঙ্গবমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব। তিনি বাবা-মায়ের প্রথম সন্তান। শৈশব কৈশোর কেটেছে টুঙ্গীপাড়ায় নদীর তীরে বাঙালির চিরায়ত গ্রামীণ পরিবেশে, দাদা-দাদির কোলে-পিঠে।

পিতা শেখ মুজিবুর রহমান তখন জেলে বন্দি, রাজরোষ আর জেল-জুলুম ছিল তার নিত্য সহচর। রাজনৈতিক আন্দোলন এবং রাজনীতি নিয়েই শেখ মুজিবুর রহমানের দিন-রাত্রি, যাপিত জীবন। বাঙালির মুক্তি আন্দোলনে ব্যস্ত পিতার দেখা পেতেন কদাচিৎ। পাঁচ ভাই-বোনের মধ্যে শেখ হাসিনা ছিলেন জ্যেষ্ঠ সন্তান। তার কনিষ্ঠ ভাই-বোন হলেন- শেখ কামাল, শেখ জামাল, শেখ রেহানা এবং শেখ রাসেল। শেখ হাসিনা গ্রামবাংলার ধুলোমাটি আর সাধারণ মানুষের সাথেই বেড়ে উঠেছেন। গ্রামের সাথে তাই তার নিবিড় সম্পর্ক। শেখ হাসিনার শিক্ষাজীবন শুরু হয় টুঙ্গীপাড়ার এক পাঠশালায়।

সৈয়দ হেলাল আহমদ বাদশা

সেপ্টেম্বর / ২৮ / ২০২১
০১:২৮ অপরাহ্ন

আপডেট : অক্টোবর / ২৭ / ২০২১
০২:৫৫ অপরাহ্ন

সিলেট