অগাস্ট / ১৪ / ২০২২ ০৭:৩৬ অপরাহ্ন

সৈয়দ হেলাল আহমদ বাদশা, গোয়াইনঘাট

অগাস্ট / ০৪ / ২০২২
০৫:১৩ অপরাহ্ন

আপডেট : অগাস্ট / ১৪ / ২০২২
০৭:৩৬ অপরাহ্ন

সামাজিক সম্প্রীতি রক্ষায় বদ্ধপরিকর থাকতে হবে : আমিরুল



55

Shares

গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নন্দিরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িকভাবে সামাজিক সম্প্রীতির দেশ। সামাজিক সম্প্রীতি সকলের কাছে একটি কাঙ্ক্ষিত বিষয়, তা যে কোনো মূল্যে বজায় রাখতে আমাদের বদ্ধপরিকর থাকতে হবে, এ জন্য সামাজিক পুঁজি গড়ে তুলতে হবে। ধর্মীয়ভাবে সামাজিক সম্প্রীতি বিনষ্ট কারীদের বিরুদ্ধে সোচ্চার হয়ে আমাদের মাঝে সামাজিক সচেতনতা গড়ে তুলতে হবে। 

বৃহস্পতিবার দুপুরে নন্দিরগাঁও ইউনিয়ন পরিষদ হলরুমে সামাজিক সম্প্রীতি কমিটির সদস্যদের অংশগ্রহণে আয়োজিত সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রতিটি ধর্মই মানুষের কল্যাণের কথা বলে, শান্তির বার্তা শোনায়। প্রত্যেক ধর্মের অনুসারীর নিকট তার ধর্ম শ্রেষ্ঠ, অত্যন্ত গুরুত্বপূর্ণ ও পবিত্র বিষয়। এছাড়া প্রতিটি ধর্মের মূল বিষয়গুলোতে অনেক সাদৃশ্য রয়েছে। সে সাদৃশ্য সমূহকে অবলম্বন করে সামাজিক সম্প্রীতি বৃদ্ধি করতে হবে।

তিনি আরো বলেন, অন্যকে দোষ দিয়ে নিজেদের দায় এড়ানো যাবে না। দেশে স্বাধীনতার মূল চেতনা অসাম্প্রদায়িকতা যদি ফিরিয়ে আনা না যায়, তাহলে নিজেদেরই কোনো অস্তিত্ব থাকবে না। তাই  সম্প্রীতির জন্য ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। 

সভায় বিভিন্ন রাজনৈতিক ব্যাক্তিবর্গ, সাংবাদিক আইনশৃঙ্খলা বাহিনী, আলেমসমাজ ও গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে, ইউনিয়নের সচিব কামরুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, সালুটিকর পুলিশ তদন্ত কেন্দ্রের টু আই সি জহিরুল ইসলাম, ট্যাগ অফিসার জুলকারনাইন, মান্ডব সভাপতি নির্মলেন্দু পাল নান্টু, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সিরাজউদ্দিন, অধ্যক্ষ খলিলুর রহমানসহ আরো অনেকে। 

উপস্থিত ছিলেন, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, আওয়ামী যুবলীগের যুগ্ন আহবায়ক মিসবাহ আহমদ, জেলা তাঁতী লীগের দপ্তর সম্পাদক আলাজুর রহমান ও বিভিন্ন ওয়ার্ডের সদস্যৃন্দ।

সৈয়দ হেলাল আহমদ বাদশা, গোয়াইনঘাট

অগাস্ট / ০৪ / ২০২২
০৫:১৩ অপরাহ্ন

আপডেট : অগাস্ট / ১৪ / ২০২২
০৭:৩৬ অপরাহ্ন

মফস্বল