অগাস্ট / ১৪ / ২০২২ ০৬:০৬ অপরাহ্ন

শাবি প্রতিনিধি

জুন / ৩০ / ২০২২
০৭:২৪ অপরাহ্ন

আপডেট : অগাস্ট / ১৪ / ২০২২
০৬:০৬ অপরাহ্ন

শিক্ষকদের লাঞ্ছনার প্রতিবাদে শাবির শিক্ষক সমিতির মানববন্ধন



67

Shares

শিক্ষকদের লাঞ্ছনা, হত্যাসহ সারাদেশে চলমান সংঘটিত অপমান, নির্যাতন-নিপীড়ন  ও হয়রানির প্রতিবাদে মানববন্ধন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষকদের সংগঠন 'শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি'। বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন সংগঠনের সদস্যরা। এ সময় বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

মানববন্ধনে শিক্ষক সমিতির সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. জায়েদা শারমিন বলেন, শিক্ষকদের পাওয়ার আছে  শুধুমাত্র সম্মান এবং  ছাত্র-ছাত্রীদের ভালোবাসা। তবে সাভারে যে ঘটনা ঘটেছে, শিক্ষার্থীরা যেভাবে শিক্ষককে আঘাত করে হত্যা করেছে। তা খুবই দুঃখজনক।  আমরা শুধুমাত্র কিছু কিছু ঘটনা সোশ্যাল মিডিয়াতে বা পত্র-পত্রিকায় দেখি। এরকম অসংখ্য ঘটনা আছে যা আমাদের চোখে পড়ে না।

তিনি আরো বলেন, প্রশাসনের কাছেও অনেক শিক্ষক বিভিন্নভাবে লাঞ্চিত হয়েছে। নারী শিক্ষক হওয়ার কারণেও অনেকে অপমানিত হয়েছে। তাই জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল শিক্ষকদের সম্মান এবং মর্যাদা নিশ্চিত করা হোক এটাই আমাদের চাওয়া।

 ইমেরিটাস অধ্যাপক ও পদার্থবিজ্ঞানী অরুণ কুমার বসাকের কথা উল্লেখ করে তিনি বলেন, পদার্থবিজ্ঞানী ও ইমেরিটাস অধ্যাপক অরুণ কুমার বসাক স্যারের সম্পত্তি অবৈধভাবে দখল করে তাকে বিভিন্ন ভাবে লাঞ্চিত করা হচ্ছে। এমন পরিস্থিতির শিকার আমরাও সাধারণ শিক্ষকরাও হতে পারি। তাই সরকারের প্রতি আমাদের উদাত্ত আহব্বান শিক্ষকদের সম্মান, মর্যাদা নিশ্চিত করা হয়। পরিশেষে শিক্ষকদের সর্বোচ্চ সম্মান ও এরূপ ঘটনায় জড়িতদের কঠোর শাস্তির দাবি জানান তিনি।

শাবি প্রতিনিধি

জুন / ৩০ / ২০২২
০৭:২৪ অপরাহ্ন

আপডেট : অগাস্ট / ১৪ / ২০২২
০৬:০৬ অপরাহ্ন

শিক্ষা ও সংস্কৃতি