জুলাই / ২৯ / ২০২১ ১০:০৬ অপরাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

জুলাই / ২১ / ২০২১
১১:৪০ অপরাহ্ন

আপডেট : জুলাই / ২৯ / ২০২১
১০:০৬ অপরাহ্ন

সিলেটে চামড়ার নায্য দাম না পাওয়ার অভিযোগ খুচরা ক্রেতাদের



53

Shares

সিলেটে কোরবানির পশুর চামড়ার নায্য দাম না পাওয়া অভিযোগ করেছেন খুচরা ক্রেতারারা। বাজারে এসে দাম না পেয়ে চরম হতাশা প্রকাশ করে নদীতে ফেলে দেয়া ছাড়া কোন উপায় দেখছেন না তারা। গ্রাম থেকে ৫০০/৬০০ টাকা দিয়ে যে চামড়া কিনে আনছেন সেই চামড়া ২০০ টাকায়ও বিক্রী করতে পারছেন না বিক্রেতারা।

বিক্রেতাদের অভিযোগ চামড়ায় কাটা-ছেঁড়া আছে- এমন অজুহাতে দাম কমিয়ে দিচ্ছেন পাইকাররা। এ নিয়ে পাইকারদের সঙ্গে খুচরা বিক্রেতাদের বাগবিতণ্ডাও হচ্ছে। এ অবস্থায় সিলেটে চামড়া ১০০ থেকে ৪০০ টাকার মধ্যে কেনা-বেচা হতে দেখা গেছে। তবে এমন অভিযোগ অস্বীকার করেছেন চামড়া ব্যবসায়ী নেতৃবৃন্দ। তারা বলছেন গ্রাম থেকে সরকারের বেধে দেয়া দাম থেকে বেশী দামে কিনে আনায় এমন পরিস্থিতির সৃষ্টি হচ্ছে।

নগরীর কিনব্রিজ এলাকায় কোরবানির গরুর চামড়া বিক্রি করতে আসা সাদ্দাম মিয়া বলেন, সারাদিন বাড়ি বাড়ি ঘুরে কয়টি চামড়া সংগ্রহ করে আনি লাভের আশায়, এখন উল্টো আসলও খোয়ানো ছাড়া কোন উপায় নেই। তিনি বলেন, দাম না পেলে চামড়া নদীতে ফেলে দিতে বাধ্য হবো। এবিষয়ে শাহজালাল চামড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শাহজাহান আহমদ বলেন, আমরা এবার চামড়ার আকারবেদে ২৫০ থেকে ৪০০ টাকায় ক্রয় করছি। খুচরা ব্যবসায়ীদের অভিযোগের বিষয়ে তিনি বলেন, সরকা্র ৩৫০/৪০০ টাকা দাম নির্ধরণ করে দিয়েছে, সেখানে তারা অতিরিক্ত দামে ক্রয় করে আনলে আমাদের কিছু করার নেই।

জৈন্তা বার্তা ডেস্ক

জুলাই / ২১ / ২০২১
১১:৪০ অপরাহ্ন

আপডেট : জুলাই / ২৯ / ২০২১
১০:০৬ অপরাহ্ন

সিলেট