ডিসেম্বর / ০৮ / ২০২১ ০৪:৩৬ পূর্বাহ্ন

মোহাম্মদ আফজল

নভেম্বর / ২৫ / ২০২১
০৫:৪৩ অপরাহ্ন

আপডেট : ডিসেম্বর / ০৮ / ২০২১
০৪:৩৬ পূর্বাহ্ন

সিলেটে রঞ্জু স্মৃতি টি২০তে মোহামেডানের জয়



31

Shares

সিলেট জেলা ক্রিকেট কমিটির সাবেক সভাপতি ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক প্রয়াত এডভোকেট সুপ্রিয় চক্রবর্ত্তী রঞ্জু স্মরণে ‘‘রঞ্জু স্মৃতি টি-২০ ক্রিকেট টুর্ণামেন্ট ২০২১’’ আয়োজন করেছে সিলেট জেলা ক্রীড়া সংস্থা।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকাল সাড়ে আটটায় সিলেট জেলা স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে 'রঞ্জু স্মৃতি টি২০ ক্রিকেট টুর্নামেন্ট২০২১' উদ্বোধন করেন সিলেটের জেলা প্রশাসক ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সভাপতি এম কাজী এমদাদুল ইসলাম। উদ্বোধনী ম্যাচে ইয়াং পেগাসাস ২ রানে হারিয়েছে অনির্বাণ ক্রীড়া চক্রকে। দ্বিতীয় ম্যাচে তুষার ও তোফায়েলের জোড়া সেঞ্চুরিতে রানে জালালাবাদ ক্লাবকে ১৭৩ রানে হারায় মোহামেডান।

দিনের দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে তৌফিক খান তুষার ও তোফায়েল আহমেদের সেঞ্চুরিতে ২০ ওভারে ২ উইকেটে ২৮৯ রান সংগ্রহ করে। তোফায়েল ৫৯ বলে ১১ ছক্কা এবং ৯ বাউন্ডারিতে ১৩০ রানের অপরাজিত ইনিংস খেলেন। তুষার ৩৩ বলে ১৩ ছক্কা এবং ৬ বাউন্ডারিতে ১১২ রান করেন। জালালাবাদ ক্লাবের হয়ে ৭১ রানে ১ উইকেট শিকার করেন জাফরুল এবং সুমন  ৪৬ রানে শিকার করেন ১ উইকেট।

জবাবে ২৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে জালালাবাদ ক্লাব ৫ উইকেটে ১১৬ রান সংগ্রহ করে। মোহামেডানের হয়ে জাতীয় দলের বা হাতি স্পিনার ৯ রানে শিকার করেন ২ উইকেট। একটি করে উইকেট শিকার করেন অর্ক, মাহবুব ও ওয়াসিফ।

১৩৯ রানের লক্ষ্যে খেলতে নেমে শেষ ওভারে অনির্বাণের প্রয়োজন ছিল ২০ রান। শেষ ওভারে ২ ছক্কায় এবং এক বাউন্ডারিতে ১৭ রানের বেশি নিতে পারেননি অনির্বাণের ব্যাটসম্যান রায়হান। নির্ধারিত ২০ ওভারে অনির্বাণ ৯ উইকেটে ১৩৬ রান করে। দলের হয়ে সর্বোচ্চ অপরাজিত ৩৫ রান করেন রায়হান। এছাড়া ওপেনার মইনুলের ব্যাট থেকে আসে ৩৫ রান। ইয়াং পেগাসাসের হয়ে দুটি করে উইকেট শিকার করেন কাজল ও সায়মন।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৩৮ রান সংগ্রহ করে ইয়াং পেগাসাস। দলের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন পলাশ। অনির্বাণের হয়ে শেষ ওভারে ৩ উইকেট শিকার করেন ইমরান আলী এনাম, এই তিন উইকেটসহ ম্যাচে ২১ রানে ৪ উইকেট নেন এনাম। এছাড়া ৩ উইকেট শিকার করেন মামুন এবং দুটি উইকেট পান অমিত।  এর আগে সিলেট জেলা স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে 'রঞ্জু স্মৃতি টি২০ টুর্নামেন্ট ২০২১' উদ্বোধন করেন সিলেট জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি এম কাজী এমদাদুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পেনহিল লজিষ্টিকস্ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিলেট জেলা ক্রিকেট কমিটির সহ-সভাপতি শাহেদ শামস। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাউন্সিলর ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক বিজিত চৌধুরী, সিলেট জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম-সম্পাদক হানিফ আলম চৌধুরী,

সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক ইমরান আহমদ, সিলেট জেলা ক্রীড়া অফিসার ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী সদস্য মোঃ নূর হোসেন, সিলেট জেলা ক্রিকেট কমিটির সভাপতি মঞ্জুর আহমদ চৌধুরী, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাবেক যুগ্ম-সম্পাদক মুফতি আব্দুল খাবির, সিলেট জেলা ক্রিকেট কমিটির সদস্য আলী ওয়াসিক উজ্জ জামান চৌধুরী অনি, ১ম বিভাগ ক্রিকেট লীগ কমিটির সম্পাদক এ.টি.এম. ইকরাম ও সহকারী সম্পাদক এহিয়া আহমদ সুমন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সিলেট জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার অফিস সেক্রেটারী বিপুল চন্দ্র তালুকদার।

উল্লেখ্য 'রঞ্জু স্মৃতি টি২০ টুর্নামেন্ট ২০২১' অংশগ্রহণ করছে সিলেট প্রথম বিভাগ ক্রিকেট লিগের দশটি ক্লাব।  প্রতিদিন মাঠে এসে খেলা উপভোগ করার জন্য সিলেটের সর্বস্তরের জনসাধারণের প্রতি বিশেষভাবে আহবান জানিয়েছেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম এবং ১ম বিভাগ ক্রিকেট লীগ কমিটির সভাপতি আব্দুর রকিব ও সম্পাদক এটিএম ইকরাম।

মোহাম্মদ আফজল

নভেম্বর / ২৫ / ২০২১
০৫:৪৩ অপরাহ্ন

আপডেট : ডিসেম্বর / ০৮ / ২০২১
০৪:৩৬ পূর্বাহ্ন

খেলা