অক্টোবর / ২৭ / ২০২১ ০৪:৪৬ অপরাহ্ন

সৈয়দ হেলাল আহমদ বাদশা

অক্টোবর / ১৩ / ২০২১
১২:৪২ অপরাহ্ন

আপডেট : অক্টোবর / ২৭ / ২০২১
০৪:৪৬ অপরাহ্ন

সরকারি সড়ক ও গাছ দখল করে কামাল মেম্বারের বাড়ীর প্রাচীর নির্মাণ

সরেজমিন তদন্ত



80

Shares

সিলেটের গোয়াইনঘাট উপজেলার ১ নং রুস্তমপুর ইউনিয়ন খলামাধম গ্রামে সালুটিকর ও বিছনাকান্দি প্রধান রোডের জায়গা ও সরকারি গাছ দখল করে বাড়ির প্রাচীর নির্মাণ করছেন কামাল মেম্বার। সড়কের পাশ দিয়ে লাগানো সরকারের নয়টি গাছকে পরকল্পিত ভাবে মেরে ফেলেছে।

১ নং রুস্তমপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের আহ্বায়ক বর্তমান ৭ নং ওয়ার্ডের মেম্বার কামাল উদ্দিন খলামাধব গ্রামের বাসিন্দা।

বাংলাদেশ সড়ক ও মহাসড়ক আইন অনুযায়ী, কোনো সড়ক বা মহাসড়কের ৩০ ফুটের মধ্যে কোনো স্থাপনা নির্মাণ করা যাবে না। কিন্তু সে আইন যে সব ক্ষেত্রে মানা হচ্ছে না, তা বোঝা যায় গোয়াইনঘাট উপজেলার রুস্তমপুর ইউনিয়নের খলামাধম গ্রামের বাসিন্দা ইউনিয়ন আওয়ামী যুবলীগের আহ্বায়ক বর্তমান মেম্বার কামাল উদ্দিন, সরকারি সড়ক ও গাছ দখল করে বাড়ি প্রাচীর নির্মাণ করা দেখলে। শুধু তাই নয় তিনি অত্যন্ত পরিকল্পিতভাবে সুকৌশলে ৯ টি সরকারি গাছ  রাসায়নিক দ্রব্য দিয়ে মেরে ফেলেছেন।

বিষয়টি জৈন্তাবার্তা পত্রিকার প্রতিবেদক, উপজেলা  প্রশাসন ও স্থানীয় এলজিআরডি উপজেলা প্রকৌশলীকে অবহিত করলে তিনি এনামুল হক কাজী ও মোঃ সিমণ মিয়া দুইজন ফিল্ড অফিসার কে সরেজমিন তদন্তে পাঠান। তারা সরেজমিনে তদন্ত করে জানান, আমরা দেখেছি সরকারি রাস্তা দখল  ও ৯ টি গাছ মেরে ফেলা হয়েছে, বিষয়টা উর্দ্ধতন কর্তৃপক্ষ ও ইউএনও স্যার কে জানাব তাঁহারা এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করবেন।


এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী রফিকুল ইসলামের সাথে কথা হলে, তিনি জানান প্রথম একবার কামাল মেম্বার প্রাচীর নির্মাণ কাজ শুরু করেছিলে,আমি কাজ বন্ধ করে দিয়েছি ও তাকে বলেছি সরকারি সীমানা ছেড়ে তার বাড়ীর প্রাচীর নির্মাণ করতে। সে নাছোড়বান্দা আবার কাজ শুরু করেছে। তাকে আইনের আওতায় আনতে হবে। দুইজন ফিল্ড অফিসার কে সরেজমিন তদন্ত পাঠিয়েছে।

 উপজেলা প্রশাসনকে নিয়ে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় ৩/৪ জনের সাথে কথা হলে, তারা বলেন, ভাই আমরা এই ব্যাপারে কিছু বলতে পারবানা, জোর যার মুল্লুক তার।

কামাল মেম্বার প্রতিবেদককে জানান, আমি বাড়িতে বাগান করেছি, বাগানে গরু-ছাগল ঢুকে পড়ে বাগানের গাছ নষ্ট করে ফেলে, তাই প্রাচীর নির্মাণ করে বাগানের হেফাজত করছি। তিনি আরো বলেন আমি আমার জায়গায় প্রাচীর নির্মাণ করছি, সরকারের কোন জায়গায় না, সরকারের রাস্তা ৩০ ফুট সামনে রয়েছে। প্রয়োজনে আমি নির্মাণাধীন প্রাচীর ভেঙ্গে ফেলবো।

সৈয়দ হেলাল আহমদ বাদশা

অক্টোবর / ১৩ / ২০২১
১২:৪২ অপরাহ্ন

আপডেট : অক্টোবর / ২৭ / ২০২১
০৪:৪৬ অপরাহ্ন

সিলেট