অগাস্ট / ১৪ / ২০২২ ০৭:৩৯ অপরাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

জুলাই / ১১ / ২০২২
১২:৫৯ পূর্বাহ্ন

আপডেট : অগাস্ট / ১৪ / ২০২২
০৭:৩৯ অপরাহ্ন

টাইগারদের বোলিং প্রতাপে ধুঁকছে ওয়েস্ট ইন্ডিজ



42

Shares

টাইগারদের সামনে এবার ওয়ানডে মিশন। গায়ানায় আজ প্রথম ম্যাচ দিয়ে শুরু হয়েছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ে পাঠিয়েছে বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। খেলা হবে ৪১ ওভারের। একজন বোলার সর্বোচ্চ ৯ ওভার করতে পারবেন। বাকিরা ৮ ওভার করে।

এর আগে রিভিউয়ের সৌজন্যে রান-আউট থেকে বেঁচে গিয়েছিলেন পুরান। তবে এবার আর বাঁচলেন না। ব্যাকওয়ার্ড পয়েন্ট থেকে সিঙ্গেল চুরি করতে গিয়েছিলেন, কিন্তু এক স্টাম্প তাক করেই সরাসরি থ্রোয়ে সেটি ভেঙেছেন মিরাজ।

৯৭ রানে সপ্তম উইকেট হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

শুরুতেই দারুণ সূচনা পেয়েছে টাইগাররা। নিজের প্রথম বলেই উইন্ডিজদের ইনিংসে হানা দিয়েছেন মুস্তাফিজুর রহমান। শূন্য রানে ফিরিয়ে দিয়েছেন শাই হোপকে। টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শুরু থেকেই চাপে আছে ওয়েস্ট ইন্ডিজ। যদিও কাইল মেয়ার্স ও শামার ব্রুকস শুরুর ধাক্কা সামলে ওঠার চেষ্টা করছিলেন। দ্বিতীয় উইকেটে ৬১ বল খেলে ৩১ রানের ধীরগতির জুটি গড়েন তারা। ১২তম ওভারে এই জুটিটি ভেঙেছেন মেহেদি হাসান মিরাজ। তার দুর্দান্ত ঘূর্ণিতে কিছুই বুঝে ওঠার আগে স্টাম্প চলে গেছে মেয়ার্সের। তিনি আউট হন ২৭ বলে ১০ করে।

একুশতম ওভারে দুই বলে দুই উইকেট নিয়ে স্বাগতিকদের চাপ যেন আরো বাড়িয়ে দিলেন শরিফুল ইসলাম। ব্রেন্ডন কিং (৮) ও শামার ব্রুকসকে(৩৩) ফিরিয়েছেন তিনি।

সাকিবের অনুপস্থিতিতে গায়ানার প্রথম ওয়ানডেতে অভিষেক হয়েছে বাঁহাতি স্পিনার নাসুম আহমেদের। সবমিলিয়ে ছয় ব্যাটার ও পাঁচ বোলার নিয়ে খেলছে বাংলাদেশ। এরমধ্যে তিনজন পেসার ও বাকি দুই জন স্পিনার

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, কাজী নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, মেহেদী হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: শাই হোপ, কাইল মায়ার্স, শামার ব্রুকস, ব্রেন্ডন কিং, নিকোলাস পুরান (অধিনায়ক), রভম্যান পাওয়েল, আকিল হোসেন, রোমারিও শেফার্ড, গুড়াকেশ মোতি, অ্যান্ডারসন ফিলিপ, জেইডেন সিলস।

জৈন্তা বার্তা ডেস্ক

জুলাই / ১১ / ২০২২
১২:৫৯ পূর্বাহ্ন

আপডেট : অগাস্ট / ১৪ / ২০২২
০৭:৩৯ অপরাহ্ন

খেলা