জুলাই / ২৯ / ২০২১ ১০:৩৮ অপরাহ্ন

জৈন্তা বার্তা ডেস্ক

জুলাই / ২০ / ২০২১
১১:০৪ অপরাহ্ন

আপডেট : জুলাই / ২৯ / ২০২১
১০:৩৮ অপরাহ্ন

টানা ৮ম ঈদ একাকী করছেন খালেদা জিয়া



42

Shares

দুর্নীতির মামলায় দণ্ডিত হবার পর কারাগার, হাসপাতাল আর ভাড়াবাড়ি ফিরোজায় একা একা টানা ৭টি ঈদ কেটেছে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার। গত ঈদে করোনায় আক্রান্ত হওয়ার পর আবার হাসপাতালে ভর্তি থাকায় রোজার ঈদ হাসপাতালেই করতে হয়েছে।  এবারের ঈদ কাটবে গুলশানে ভাড়াবাড়ি ফিরোজায়। ২১ জুলাই ঈদের দিন নিজের বোন-ভাই ও ভাইয়ের স্ত্রী ছাড়া বাইরের কারও সঙ্গে সাক্ষাৎ হবে না বিএনপি নেত্রীর। দলীয় নেতাকর্মী ও খালেদা জিয়ার ব্যক্তিগত কর্মীদের সঙ্গে কথা বলে এমনটি জানা গেছে।

এর আগে, সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২টি ঈদ কারাগারে কাটিয়েছেন বিএনপি প্রধান। নিরাপত্তা আর আড়ম্বরের বেড়াজাল ছেড়ে সাধারণ মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতেন বিএনপি চেয়ারপার্সন। ২০১৮ এবং ১৯, এই দুই বছরে চারটি ঈদ খালেদা জিয়া কাটিয়েছেন পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগার ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যালের প্রিজন সেলে। ঈদের দিনে তার সান্নিধ্য পেয়েছেন শুধু স্বজনরা। পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে দণ্ড স্থগিত করে শর্ত সাপেক্ষে ২০২০ সালের ২৫শে মার্চ সাময়িক মুক্তি পান খালেদা জিয়া। 

কারামুক্তির পর একটি ঈদ বাসায় কাটালেও তখন করোনা পরিস্থিতির কারণে কারও সঙ্গেই দেখা সাক্ষাৎ করেননি সাবেক এই প্রধানমন্ত্রী। চলতি বছরের এপ্রিল মাসের ১০ তারিখ করোনা আক্রান্ত হন তিনি। ২৭ এপ্রিল তাকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেজন্য গত মে ১৪ অনুষ্ঠিত ঈদুল ফিতরের দিন কারও সঙ্গে দেখা হয়নি খালেদা জিয়ার। দীর্ঘ ৫৪ দিন হাসপাতালে থাকার পর গত ১৯ জুন গুলশানের বাসায় ফেরেন তিনি। ২১ জুলাই অনুষ্ঠেয় ঈদুল আজহার দিন গুলশানের নিজ বাসায়ই কাটবে। করোনা সংক্রমণের কারণে এই ঈদেও ভাই-বোন ছাড়া বাইরের কারও সঙ্গে সাক্ষাৎ হবে না তার।

জানতে চাইলে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে বলেন, ম্যাডাম (খালেদা জিয়া) অসুস্থ। করোনা পরিস্থিতিও খারাপ। সবমিলিয়ে ঈদের দিন বাসায়ই কাটাবেন। এদিন ভাই-বোনের সঙ্গে সাক্ষাৎ হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে দলীয় কোনো নেতা সাক্ষাৎ পাবেন কিনা সেটা বলতে পারছি না।

দলীয় সূত্র জানায়, ১৯ জুলাই করোনা ভ্যাকসিন নেওয়ায় এমনিতেই অসুস্থ খালেদা জিয়ার কারও সঙ্গে সাক্ষাতের সম্ভাবনা কম। তবে বোন সেলিমা ইসলাম, ভাই শামীম ইস্কান্দার, ভাইয়ের স্ত্রী কানিজ ফাতিমা সাক্ষাৎ করতে পারেন। তাদের সঙ্গে ছেলে মেয়েরাও থাকার সম্ভাবনা রয়েছে।

এছাড়া ঈদের দিন লন্ডনে অবস্থানরত বড় ছেলে তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান, ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলী রহমান সিঁথি ও তার দুই মেয়ের সঙ্গে স্কাইপিতে কথা বলবেন খালেদা জিয়া।  

জৈন্তা বার্তা ডেস্ক

জুলাই / ২০ / ২০২১
১১:০৪ অপরাহ্ন

আপডেট : জুলাই / ২৯ / ২০২১
১০:৩৮ অপরাহ্ন

রাজনীতি