অক্টোবর / ২৭ / ২০২১ ০৪:১১ অপরাহ্ন

রেজুওয়ান কোরেশী,জগন্নাথপুর প্রতিনিধি

সেপ্টেম্বর / ২৭ / ২০২১
১১:৪১ অপরাহ্ন

আপডেট : অক্টোবর / ২৭ / ২০২১
০৪:১১ অপরাহ্ন

যুক্তরাজ্যে জগন্নাথপুরের সাবিনা হত্যা: খুনিদের শাস্তি চান স্বজনরা



58

Shares

যুক্তরাজ্যে খুন হওয়া সুনামগঞ্জের জগন্নাথপুরের মেয়ে সাবিনা নেসার খুনিদের গ্রেপ্তার ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন নিহতের স্বজনরা। তাদের দাবি, এমন ঘটনার শিকার হয়ে আর যেন কোনো নারীকে প্রাণ হারাতে না হয়। আজ সোমবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে সাবিনার পৈত্রিক বাড়ি জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের দাওরাই গ্রামে অবস্থানরত তার বড় চাচা ব্যবসায়ী সেলিম মিয়া এমন দাবি করেন।

সেলিম মিয়া বলেন, সাবিনা আমার বড় ভাইয়ের মেয়ে। তারা চার বোন। সাবিনা নেসার অবস্থান দ্বিতীয়। তার জন্ম যুক্তরাজ্যে। প্রায় ১৫ বছর আগে পরিবারের লোকজনের সঙ্গে গ্রামের বাড়িতে বেড়াতে এসেছিল সে। সাবিনা একজন মানবিক মানুষ ছিল। সে খুবই মেধাবী। দুর্বৃত্তরা তাকে কেন হত্যা করল? সে তো কারও কোনো ক্ষতি করেনি। আমরা এই হত্যাকাণ্ডে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ইমানি বলেন, ব্রিটিশ-বাংলাদেশি শিক্ষিকা আমাদের ইউনিয়নের মেয়ের সাবিনা নেসার খুনিদের ফাঁসি দাবি করছি।

সাবিনার আরেক চাচা যুক্তরাজ্যে অবস্থানরত শাহিন আহমদ বলেন, সাবিনা হত্যাকাণ্ডের ঘটনায় তার মা-বাবা বাকরুদ্ধ হয়ে পড়েছেন। এ খুনের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের মাধ্যমে বিচারের দাবিতে যুক্তরাজ্যের রাজপথে নেমেছেন বাংলাদেশিসহ বিভিন্ন দেশের নাগরিকবৃন্দ।

দেশে ও বিদেশে অবস্থানরত সাবিনার স্বজনদের ভাষ্যমতে, জগন্নাথপুরের দাওরাই গ্রামের বাসিন্দা আব্দুল রউফ প্রায় ৫০ বছর আগে বাংলাদেশ থেকে যুক্তরাজ্যের একটি ছোট্ট শহর স্যান্ডিতে চলে যান। সেখানে তিনি পরিবার-পরিজন নিয়ে স্থায়ীভাবে বসবাস করে আসছিলেন। তার মেয়ে ২৭ বছর বয়সী সাবিনা নেসা ব্রিটিশ-বাংলাদেশি, পড়াশোনা করেছেন গ্রিনিচ বিশ্ববিদ্যালয়ে। দক্ষিণ-পূর্ব লন্ডনের লিউশামের একটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ছিলেন তিনি। গত ১৭ সেপ্টেম্বর সন্ধ্যায় সাবিনা বাসা থেকে বেরিয়ে পার্কের ভেতর দিয়ে হেঁটে তার এক বন্ধুর সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন। এ সময় দুর্বৃত্তরা তাকে হত্যা করে পালিয়ে যায়। এ ঘটনায় পুলিশ একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করেছে।

রেজুওয়ান কোরেশী,জগন্নাথপুর প্রতিনিধি

সেপ্টেম্বর / ২৭ / ২০২১
১১:৪১ অপরাহ্ন

আপডেট : অক্টোবর / ২৭ / ২০২১
০৪:১১ অপরাহ্ন

সুনামগঞ্জ